বানসালির সিরিজের জন্য নেটফ্লিক্স দিচ্ছে ২০০ কোটি

Looks like you've blocked notifications!
পরিচালক সঞ্জয় লীলা বানসালি ও ওয়েব সিরিজটির পোস্টার। ছবি : সংগৃহীত

ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ করা বলিউডের অন্যতম প্রভাবশালী পরিচালক সঞ্জয় লীলা বানসালি জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের জন্য ‘হীরামান্ডি’ শিরোনামের একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন।

এই খবর বেশ পুরোনো। নতুন খবর হচ্ছে, এই সিরিজের জন্য নেটফ্লিক্স বানসালিকে বাজেট দিয়েছে ২০০ কোটি রুপি। এক সূত্রের বরাতে এমন দাবি বলিউড হাঙ্গামার।

সেই প্রতিবেদনে বলা হচ্ছে, পরিচালনার জন্য বানসালি ৬০ থেকে ৬৫ কোটি রুপি নিচ্ছেন আর ২০০ কোটি রুপি বাজেটের বাকিটা খরচ করা হবে প্রোডাকশন ও শিল্পীদের পেছনে।

ওয়েব সিরিজটি প্রসঙ্গে ভারতীয় একাধিক গণমাধ্যমের খবর, স্বাধীনতাপূর্ব লাহোরে অবস্থিত হীরামান্ডি পাকিস্তানের জনপ্রিয় এক যৌনপল্লি। সেখানকার যৌনকর্মীদের গল্প নিয়েই তৈরি হচ্ছে সিরিজটি। তবে সিরিজে কারা অভিনয় করছেন, তা এখনও জানা যায়নি।

বলিউড হাঙ্গামা জানাচ্ছে, সোনাক্ষি সিনহা, মনীষা কৈরালা, হুমা কোরেশি ও রিচা চাড্ডা পারিশ্রমিক কমিয়ে এই সিরিজে কাজ করতে রাজি হয়েছেন। তবে এখন পুরুষ কাস্ট চূড়ান্ত করা হচ্ছে।

‘হীরামান্ডি’ ওয়েব সিরিজ প্রসঙ্গে সঞ্জয় লীলা বানসালির ভাষ্য, ১৪ বছর ধরে এই চিত্রনাট্য নিয়ে নানা গবেষণা করছেন। হীরামান্ডির যৌনকর্মীরা আসলে সেখানকার রানি। তাঁদের গল্প অত সহজে বলা সম্ভব নয়। এই গল্পের পরিধি অনেকটাই বড়, তাই এটি ওয়েব সিরিজ করার কথাই ভেবেছেন। প্রতিটি পর্বই হবে স্বাধীন ফিচার ফিল্ম।

এর আগে বলিউড হাঙ্গামা জানিয়েছিল, মোট সাত পর্বের এই সিরিজের প্রথম এপিসোড বাদে বাকি ছয়টি এপিসোড পরিচালনা করবেন বিভু পুরী।