মনে হয়, ‘সিরিয়াল কিসার’ ট্যাগ থেকে মুক্তি মিলেছে : হাশমি

Looks like you've blocked notifications!
বলিউড তারকা ইমরান হাশমি, সঙ্গে তনুশ্রী দত্ত। ছবি : সংগৃহীত

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমি। ২০০৩ সালে ‘ফুটপাথ’ সিনেমা দিয়ে অভিষেক, আর ‘মার্ডার’ সিনেমা দিয়ে রাতারাতি তারকা খ্যাতি পান তিনি। আজ ‘সিরিয়াল কিসার’ বলে পরিচিত ইমরান হাশমির ৪২তম জন্মদিন।

বলিউড ইন্ডাস্ট্রিতে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন ইমরান হাশমি। বলাই বাহুল্য, বিশ্বজুড়ে রয়েছে ‘রাজ—দ্য মিস্ট্রি কন্টিনিউস’ অভিনেতার অসংখ্য অনুরাগী। বিশেষ দিনে অন্তর্জালে শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

গত ১৯ মার্চ ইমরান হাশমি অভিনীত ‘মুম্বাই সাগা’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ১৯৮০ ও ১৯৯০ সালে মুম্বাই শহরের বদলে যাওয়া দৃশ্যপট নিয়ে নির্মাণ হয়েছে এই অ্যাকশন-ড্রামা। এ সিনেমায় পুলিশের চরিত্রে অভিনয় করেছেন ইমরান। চার দিনে এ সিনেমা বক্স অফিসে সংগ্রহ করেছে ১০ কোটি রুপির বেশি।

এ মুহূর্তে ইমরানের হাতে রয়েছে তিনটি ভিন্ন ঘরানার সিনেমা। এর মধ্যে ‘চেহরে’ ও ‘এজরা’ সিনেমার ঘোষণা দিয়েছেন। তবে ‘টাইগার থ্রি’-তে খলনায়কের ভূমিকায় অভিনয় করবেন কি না, নিশ্চিত করেননি। সম্প্রতি এ তারকা বলেছেন, অবশেষে তিনি সম্ভবত ‘সিরিয়াল কিসার’ ট্যাগ থেকে মুক্তি পেয়েছেন।

‘সিরিয়াল কিসার’ ট্যাগ প্রসঙ্গে ভারতের বার্তা সংস্থা আইএএনএসকে ইমরান হাশমি বলেছেন, ‘আমি ওরকম সিনেমা আর একটুও করিনি। লোকেরা আমাকে আর সেভাবে সম্বোধন করে না। লোকেরা আমাকে কীভাবে ভাববে, সত্যিই তা আমি কখনও ভাবিনি। এটি সিনেমা অনুযায়ী, আমি কখনও ভাবিনি লোকেরা আমাকে কীভাবে দেখে।’

ইমরান হাশমি অবশ্য এও বলেছেন, তিনি কখনও মানুষের চিন্তাভাবনা বদলাতে চাননি। তাঁর ভাষ্যে, ‘লোকেরা কীভাবে ভাববে, সেটা তাদের ব্যাপার।  আমি তো আর লোকের গলা ধরে বলতে পারি না যে আমাকে এভাবে দেখো, এভাবে ভাবো। আমি শুধু অভিনেতা হিসেবে আমার কাজটি করি এবং লোকের উপলব্ধি নিয়ে ভাবি না।’

যা হোক, ইমরান হাশমিকে আগামীতে ‘চেহরে’ সিনেমায় দেখা যাবে, এতে আরও রয়েছেন মেগাস্টার অমিতাভ বচ্চন ও রিয়া চক্রবর্তী। আর ‘এজরা’ সিনেমার মাধ্যমে ফের হরর সিনেমায় দেখা মিলবে হাশমির।