মুক্তি পেল ২ সিনেমা : তেলেগু ফেরত মেঘলার অভিষেক

Looks like you've blocked notifications!
মেঘলা মুক্তা। ছবি : সংগৃহীত

দেশের সিনেমা হলে আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। সাইফুল ইসলাম পরিচালিত ‘পায়ের ছাপ’ ১১টি ও আলী জুলফিকার জাহেদীর ‘কাগজ: দ্য পেপার’ ৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

ইমপ্রেস টেলিফিল্মে ব্যানারে ‘পায়ের ছাপ’ সিনেমার মাধ্যমে নায়িকা চরিত্রে অভিষেক হচ্ছে মেঘলা মুক্তার। এর আগে তেলেগু ইন্ডাস্ট্রি থেকে  নায়িকা হয়েছেন মেঘলা।

মেঘলা মুক্তার ভাষ্য, ‘আমাদের সমাজে একজন নারীকে স্বপ্ন দেখে সেটি বাস্তবায়ন করার গল্প। সাধারণ ঘরের একজন নারী স্বপ্ন দেখতে ভয় পায়। সেই ভয়কে জয় করে স্বপ্ন বাস্তবায়ন করা এবং পুরুষ শাসিত সমাজে টক্কর দিয়ে চমৎকার একটি জার্নির গল্প উঠে এসেছে এই সিনেমায়।’

মেঘলা মুক্তা ছাড়াও আরও অভিনয় করেছেন দীপান্বিতা মার্টিন, প্রাণ রায়, দীপা খন্দকার, শিল্পী সরকার অপু, করভী মিজান, নরেশ ভূঁইয়া।

‘পায়ের ছাপ’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা সাইফুল ইসলাম মান্নু। সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু ও শওকত আলী ইমন। এই সিনেমার দুটি গানে কণ্ঠ দেন ঝিলিক ও আতিয়া আনিশা। 

‘পায়ের ছাপ’ মুক্তি পাচ্ছে, স্টার সিনেপ্লেক্স- বসুন্ধরা সিটি (ঢাকা), ব্লক বাস্টার সিনেমাস- যমুনা ফিউচার পার্ক (ঢাকা), শ্যামলী সিনেমা- (ঢাকা), লায়ন সিনেমাস- কেরানীগঞ্জ, সিনেস্কোপ- নারায়ণগঞ্জ, সিলভার স্ক্রিন- চট্টগ্রাম, চন্দ্রিমা- শ্রীপুর (গাজীপুর), ছায়াবাণী- ময়মনসিংহ, মধুবন সিনেপ্লেক্স- বগুড়া, শঙ্খ সিনেমা- খুলনা এবং চিত্রালী সিনেমা- খুলনা।

আর যাপিত জীবনের আড়ালে লুকায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘কাগজ: দ্য পেপার’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন মামনুন হাসান ইমন, আইরিন সুলতানা ও মাইমুনা মম। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মডেল ইমি ও এলিনা শাম্মী।

‘কাগজ: দ্য পেপার’ মুক্তি পাচ্ছে, লায়ন সিনেপ্লেক্স- কেরানীগঞ্জ, সিলভার স্ক্রিন- চট্টগ্রাম, সুগন্ধা সিনেমা- চট্টগ্রাম, মম ইন, বগুড়া, রুটস ইন ক্লাব, সিরাজগঞ্জ, মর্ডান- দিনাজপুর ও সঙ্গীতা সিনেমা- খুলনা।

নির্মাতা আলী জুলফিকার জাহেদী নিজেই এর গল্প, চিত্রনাট্য তৈরি এবং প্রযোজনা করছেন।