যুদ্ধবিমানে ঢাকায় আসছেন টম ক্রুজ!

Looks like you've blocked notifications!
সিনেমাটির দৃশ্যে টম ক্রুজ। ছবি : সংগৃহীত

হলিউডের অন্যতম শীর্ষ তারকা টম ক্রুজ ঢাকায় আসছেন তাঁর দীর্ঘ ৩৬ বছর আগের সাড়া জাগানো আলোচিত ‘টপ গান’ সিনেমার দ্বিতীয় কিস্তি ‘টপ গান : ম্যাভেরিক’ নিয়ে। হলিউড স্টার সশরীরে আসছেন না, আসছেন বাংলাদেশের প্রেক্ষাগৃহে। আগামী ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে সিনেমাটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শক সিনেমাটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

এরই মধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট এবং কাউন্টার থেকে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন) মেসবাহ উদ্দিন আহমেদ।

‘টপ গান : ম্যাভেরিক’ পরিচালনা করেছেন জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে সিনেমাটি উদ্বোধনী প্রদর্শনী হয়েছে, সেখানে উপস্থিত ছিলেন টম।

এই কিস্তিতে নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা তিনি। টম ক্রুজ ছাড়াও আগের সিনেমার  অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এ ছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল এই ‘টপ গান’। টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি, এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ।