শাবনূরের সমান যোগ্যতা নেই, শুনে কাঁদতেন পূর্ণিমা

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ায় শাবনূর ও পূর্ণিমা। ছবি : ফেসবুক থেকে নেওয়া

ঢালিউডের একসময়ের রানী ছিলেন চিত্রনায়িকা শাবনূর। সে সময় তাঁর ধারে কাছে ছিলেন না অন্য কোন নায়িকা। সেই গল্প অস্ট্রেলিয়া ভ্রমণে থাকা অবস্থায় শাবনূরের সঙ্গে দেখা করে দর্শকদের জানিয়েছেন আরেক চিত্রনায়িকা পূর্ণিমা।

শাবনূরকে নিয়ে এক ফেসবুক লাইভে এসে পূর্ণিমা স্মৃতি হাতড়ে বলেছেন, “একটা সত্যি ঘটনা বলি, শাবনূর আপু তখন সুপার-ডুপার হিট। তার যন্ত্রণায় আমরা কেউই ইন্ডাস্ট্রিতে পা রাখতে পারছিলাম না! কোনও ছবির ধারে-কাছে যেতে পারছিলাম না। যখনই আমি শুটিং করতাম, তখন নির্মাতা-কোরিওগ্রাফাররা বলতেন, ‘কী এক্সপ্রেশন দাও! শাবনূরের মতো করো। শাবনূরের চোখ কথা বলে, ঠোঁট কথা বলে; তার পায়ের যোগ্যতা নেই।’ এসব শুনে আমি কোনায় গিয়ে কাঁদতাম।”

এই লাইভে পূর্ণিমাকে শাবনূর বলেন, ‘আমাদের সম্পর্কে মানুষের মধ্যে বাজে ধারণা আছে। সবাই মনে করে আমাদের মধ্যে দা-কুমড়া সম্পর্ক। এটা একটু পরিষ্কার করে দাও তো।’

এরপর পূর্ণিমা বললেন, ‘আসলে আমাদের মধ্যে ফুলে-ফুলে সম্পর্ক। তিনি আমার খুব পছন্দের অভিনেত্রী। আমরা তাকে (শাবনূর) দেখেই ইন্ডাস্ট্রিতে এসেছি। তিনি আমাদের জন্য অনুপ্রেরণা, তিনি আমাদের অভিনয়ের ইনস্টিটিউট। আমরা এখনও অভিনয় করতে গেলে সবার আগে শাবনূর আপুর কথা মনে আসে। তিনি কীভাবে, কোন এক্সপ্রেশন দিতেন, সেটা মনে করে কাজ করি। যদিও আমরা বা আমি তার ধারেকাছে যেতে পারিনি। তিনি আসলেই অসাধারণ একজন মানুষ।’

দীর্ঘদিন ধরেই সিডনিতে স্থায়ীভাবে বসবাস করছেন শাবনূর। আর স্বামী-সন্তান নিয়ে অস্ট্রেলিয়া ভ্রমণে গেছেন চিত্রনায়িকা পূর্ণিমা।