সুপারস্টারদের অনুসরণ নয়, ৯ কোটির প্রস্তাব ফেরালেন কার্তিক

Looks like you've blocked notifications!
বলিউডের উঠতি তারকা কার্তিক আরিয়ান। ছবি : ইনস্টাগ্রাম থেকে

পান মসলা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর, ক্যানসারের কারণ—যেখানে শাহরুখ খান, অজয় দেবগন ও অক্ষয় কুমারের মতো সুপারস্টারেরা জানার পরেও বিজ্ঞাপন করছেন, সেখানে উদাহরণ তৈরি করলেন উঠতি বলিউড তারকা কার্তিক আরিয়ান।

বলিউডভিত্তিক পোর্টাল বলিউড হাঙ্গামার খবর, বড় অঙ্কের অর্থের প্রস্তাব সত্ত্বেও এক পান মসলা কোম্পানিকে সরাসরি না করে দিয়েছেন কার্তিক আরিয়ান।

বিজ্ঞাপন প্রতিষ্ঠানের এক কর্মকর্তা বলিউড হাঙ্গামাকে এ খবর নিশ্চিত করে বলেছেন, খবর সত্য। বিজ্ঞাপনে চুক্তিবদ্ধ হননি কার্তিক আরিয়ান এবং ৮-৯ কোটির প্রস্তাব ফিরিয়েছেন। এসব বিষয়ে সম্ভবত কার্তিকের নিজস্ব নীতি রয়েছে। তা না হলে এত বড় অঙ্কের অর্থের প্রস্তাব ফেরানো সহজ নয়। তরুণ আইকন হিসেবে নিজের দায়বদ্ধতার ব্যাপারে সচেতন কার্তিক।

ভারতীয় চলচ্চিত্রের সেন্সর বোর্ডের সাবেক চেয়ারপারসন ও প্রযোজক পহলাজ নিহালানি বলেছেন, ক্ষতিকর পণ্যের সঙ্গে নিজের নাম জড়াবেন না কার্তিক আরিয়ান। তিনি এ-ও বলেন, বলিউডের যাঁরা রোল মডেল রয়েছেন, তাঁরা গুটকা ও পান মসলার বিজ্ঞাপন করে জাতির ক্ষতিসাধন করছেন।

অক্ষয় কুমারের পরিচ্ছন্ন ভাবমূর্তি রয়েছে। কোটি মানুষের নায়ক তিনি। কিন্তু কেন তিনি পান মসলার প্রচারণা করছেন? এমনকি গোবিন্দও পান মসলার প্রচারণায় জড়িত।

পহলাজ নিহালানির দাবি, মদ ও পান মসলার বিজ্ঞাপন প্রচার অবৈধ ও অসাংবিধানিক। যাঁরা এসব বিজ্ঞাপনের সাথে জড়িত, তাঁরাও অবৈধ কার্যক্রমের অংশ হচ্ছেন।