২ দিনে কার্তিকের ৩২ কোটি, নিশ্চিত লোকসানের দিকে কঙ্গনা!

Looks like you've blocked notifications!
সিনেমার দৃশ্যে কার্তিক আরিয়ান ও কঙ্গনা রনৌত। ছবি : সংগৃহীত

বলিউডের বক্স অফিসে মুখোমুখি যুদ্ধ নতুন কিছু নয়। এই কদিন আগে অজয় দেবগনের ‘রানওয়ে ৩৪’ ও টাইগার শ্রফের ‘হিরোপন্তি টু’ সিনেমা একই দিনে মুক্তি পেয়েছিল। ফলে বক্স অফিসের অর্থে ভাগাভাগি হয়েছিল। এবারও তেমনটা হলো। আর সেই ভাগাভাগিতে জয় হলো কার্তিক আরিয়ানের।

২০ মে একই দিনে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া টু’ ও কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’, যেখানে প্রথম সিনেমাটি হরর কমেডি এবং দ্বিতীয়টি অ্যাকশন থ্রিলার।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার প্রতিবেদন, বাণিজ্য পূর্বাভাস অনুযায়ী মুক্তির দ্বিতীয় দিনে গতকাল শনিবার কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া টু’ বক্স অফিসে দারুণ সংগ্রহ করেছে। প্রথম দিনের চেয়ে সংগ্রহ বেড়েছে ৩৫ থেকে ৪০ শতাংশ। শনিবার সংগ্রহ করেছে ১৮.২৫ থেকে ২০.২৫ কোটি রুপি। সেই হিসাবে দুদিনে সংগ্রহ দাঁড়িয়েছে ৩২ কোটি রুপি। দর্শক যে এ সিনেমা সাদরে গ্রহণ করেছে, তার সুস্পষ্ট লক্ষণ এটি।

বাণিজ্য বিশ্লেষকদের অনুমান, আজ রোববার সাপ্তাহিক ছুটির দিনে বক্স অফিসে সংগ্রহ বাড়বে ২৫ শতাংশ। সেই হিসাবে প্রথম সপ্তাহান্তে সংগ্রহ দাঁড়াতে পারে ৫৭ কোটি রুপি।

অন্যদিকে, কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’ বক্স অফিসে খুবই খারাপ সংগ্রহ করেছে। বলিউড হাঙ্গামা বলছে, বক্স অফিস সংগ্রহে গতকাল শনিবারও এ অ্যাকশন থ্রিলারের অবস্থা খুবই বাজে। দর্শক যে এ সিনেমা সাদরে গ্রহণ করেনি, তার প্রমাণ দুদিনে এর সংগ্রহ দাঁড়িয়েছে এক কোটি রুপি। সিনেমাটিকে ‘ডিজাস্টার’ বলছে পোর্টালটি এবং প্রথম সপ্তাহান্তে এর সংগ্রহ হতে পারে মাত্র দেড় কোটি রুপি।

আর লাইফটাইম কালেকশন হতে পারে মাত্র তিন কোটি রুপি, যা নিশ্চিত লোকসান। করোনা-পরবর্তী সময়ে হিন্দি সিনেমার সুপার-ডুপার ফ্লপের তালিকায় যুক্ত হতে যাচ্ছে কঙ্গনার সিনেমা।

‘ভুল ভুলাইয়া টু’ সিনেমায় কার্তিক আরিয়ান ছাড়াও কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন কিয়ারা আদভানি ও টাবু। কয়েক দিন আগে ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনার সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছিলেন কিয়ারা, যেখানে ভক্তদের এ নায়িকা অনুরোধ করেন তাঁরা যেন দুই সিনেমাই দেখেন।

‘ভুল ভুলাইয়া টু’ পরিচালনা করেছেন আনিস বাজমি এবং ‘ধাকাড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই।