৫ সিনেমা হলে চলছে ‘সাঁতাও’, ২০ হলে ‘ব্ল্যাক ওয়ার’

Looks like you've blocked notifications!
তিন সিনেমার পোস্টার। ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

দেশের পাঁচ সিনেমা হলে আজ ২৭ জানুয়ারি (শুক্রবার) মুক্তি পেয়েছে গণ অর্থায়নে নির্মিত সিনেমা ‘সাঁতাও’। তৃতীয় সপ্তাহে আরিফিন শুভ অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ চলছে দেশের ২০টি সিনেমা হলে আর দ্বিতীয় সপ্তাহে ১৪টি সিনেমা চলছে শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

রংপুর অঞ্চলের সুরেলা জনগোষ্ঠীর যাপিত জীবন ও প্রকৃতির সঙ্গে মানুষের সম্পর্কের রসায়ন নিয়ে ‘সাঁতাও’ নির্মাণ করেছেন খন্দকার সুমন। সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল, ফজলুল হক ও আব্দুল্লাহ আল সেন্টু।

গণঅর্থায়নের এই সিনেমার জন্য ১৫৫৯ জন মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হয়। যারা ১০০ টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত দিয়েছেন প্রতিজন।

‘সাঁতাও’ চলছে তিন শহরের পাঁচটি হলে; ঢাকার বসুন্ধরা সিটিতে স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, রংপুরের শাপলা সিনেমা হল, চট্টগ্রামের সুগন্ধা ও সিলভার স্ক্রিন।

যেসব সিনেমা হলে চলছে ‘ব্ল্যাক ওয়ার’

আরিফিন শুভ অভিনীত পুলিশি অ্যাকশন থ্রিলার ‘ব্ল্যাক ওয়ার’ যৌথভাবে সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালনা করেছেন। ‘ব্ল্যাক ওয়ার’-এ অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

যেসব সিনেমা হলে চলছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

শিশুতোষ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমাটিতে জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পরী মণি। ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন আবু রায়হান জুয়েল। সিয়াম-পরী ছাড়াও আছেন আবু হুরায়রা তানভীর, আজাদ আবুল কালাম, শহীদুল আলম সাচ্চু, কচি খন্দকার, আশীষ খন্দকারসহ একঝাঁক শিশু। ২০১৮-১৮ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এ সিনেমার সহ-প্রযোজক বঙ্গ।