ইজেনারেশনের নতুন চেয়ারম্যান আশরাফুল ইসলাম

Looks like you've blocked notifications!
ইজেনারেশনের নতুন চেয়ারম্যান আশরাফুল ইসলাম। ছবি : সংগৃহীত

ইজেনারেশন লিমিটেডের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এসএম আশরাফুল ইসলাম। সম্প্রতি পরিচালনা পর্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে তিনি একই প্রতিষ্ঠানে এক্সিকিউটিভ ভাইস-চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

আশরাফুল ইসলাম দীর্ঘ পাঁচ বছর ধরে ইজেনারেশনের স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার উন্নয়ন এবং বাস্তবায়নের মাধ্যমে ব্যবসায়িক বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

ইজেনারেশনের একজন গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে আশরাফুল ইসলাম সরকারি প্রতিষ্ঠানে বেশ কিছু প্রকল্প শুরু ও বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরে বিপ্লব সাধনে একনিষ্ঠভাবে কাজ করছেন।

আশরাফুল ইসলাম কোভিড-১৯ সংক্রান্ত তথ্য ও উপাত্ত এবং এর ব্যবহার সুনিশ্চয়তার জন্য জাতীয় কোভিড-১৯ ড্যাশবোর্ড, দুটি বড় সরকারি হাসপাতালের জন্য হাসপাতাল ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম, লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম, ভার্চুয়াল কোর্ট তৈরির জন্য ইজেনারেশনের প্রযুক্তি দলকে পরামর্শ দিয়ে জনস্বাস্থ্য পরিষেবা সরবরাহ এবং জনসেবা সরবরাহে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

এর আগে আশরাফুল ইসলাম বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। দায়িত্বরত অবস্থায় তিনি জাতীয় পর্যায়ের তথ্যপ্রযুক্তিতে নীতি প্রণয়ন, পরিষেবা উদ্ভাবন এবং জনসেবা প্রদানের রূপান্তরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

এ ছাড়া এস এম আশরাফুল ইসলাম বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক ছিলেন, যেখানে জনসেবা ও আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ভিশন ২০২১ : ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য দক্ষতার সাথে প্রায় ৫০০ জনের একটি দলের নেতৃত্ব দিয়ে এসেছেন।