কারাগার থেকে একসঙ্গে পালাল ৭৫ সাজাপ্রাপ্ত আসামি

Looks like you've blocked notifications!

কারাগার থেকে পালিয়ে গেল সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে সাজাপ্রাপ্ত ৭৫ বন্দি। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে ব্রাজিল সীমান্তের নিকটবর্তী দেশ প্যারাগুয়ের পেড্রো জুয়ান ক্যাবালেরো শহরে।

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, পালিয়ে যাওয়া বন্দিদের বেশিরভাগই ব্রাজিলের সবচেয়ে বড় সংগঠিত অপরাধ চক্র দ্য প্রিমেরিও কমান্ড অব দ্য ক্যাপিটালের সদস্য।

কারাগার থেকে বাইরে বের হওয়ার একটি গোপন সুড়ঙ্গ দিয়ে এসব দুর্ধষ সন্ত্রাসীরা পালিয়ে যায়। যদিও বন্দিদের বেশির ভাগই ফটক দিয়ে পালিয়েছে দাবি কারা কর্তৃপক্ষের।

তাদের পালানোতে বেশ কয়েকজন কারারক্ষী জড়িত বলে অভিযোগ উঠেছে। কারা কর্তৃপক্ষের এমন দাবির পরিপ্রেক্ষিতে তদন্ত করে কারা অভ্যন্তরে একটি গোপন সুড়ঙ্গের সন্ধান পান তদন্তকারী কর্মকর্তারা।

এ বিষয়ে সরকার পক্ষের বক্তব্য, কারারক্ষীরা বন্দিদের পালিয়ে যেতে সাহায্য করেছেন। আর সে কথা ধামাচাপা দিতেই এ সুড়ঙ্গ তৈরি করে ঘটনা ভিন্ন দিকে প্রবাহের চেষ্টা চালানো হচ্ছে।

রোববার প্যারাগুয়ের স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্লিডস অ্যাসিভেডো বলেন, ‘আমরা এ ঘটনায় একটি সুড়ঙ্গের সন্ধান পেয়েছি। কিন্তু আমরা মনে করি এটি বন্দিদের পালিয়ে যেতে সাহায্য করার ঘটনাকে ধামাচাপা দেওয়ার প্রচেষ্টা মাত্র।’

এদিকে এ ঘটনায় ওই কারাগারের সব কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত ও গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্যারাগুয়ের স্প্যানিশ ভাষার একটি পত্রিকা।