গত ৬ সপ্তাহে জার্মানিতে সর্বনিম্ন মৃত্যু

Looks like you've blocked notifications!

গত ৬ সপ্তাহের মধ্যে জার্মানিতে মৃত্যু কমেছে। সোমবারের সর্বশেষ তথ্য অনুযায়ী, একদিনের হিসাবে মৃত্যুর সংখ্যা আগের দিনগুলোর তুলনায় কমতে দেখা গেছে। গত ২৫ মার্চের পর দেশটিতে প্রথমবার মৃত্যুর সংখ্যা সর্বনিম্ন অবস্থানে আছে। দেশটির রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র এ তথ্য নিশ্চিত করেছে। 

দেশটির সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইনস্টিটিউটের তথ্য অনুযায়ী, রোববার থেকে সোমবারের মধ্যে দেশটিতে নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছে ৪৩ জন। 

ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ছয় হাজার ৬৯২ জন। দেশটিতে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যাও কমতে শুরু করেছে। নতুন করে সেখানে আক্রান্ত হয়েছে ৬৭৯ জন। 

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়ে উঠেছে দুই হাজার ২০০ জন। এদিকে, দেশের অর্থনীতি সচলের বিষয়ে আগামী বুধবার বিভিন্ন রাজ্যের গভর্নরের সঙ্গে বৈঠক করার কথা দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় জার্মানির অবস্থান ষষ্ঠ। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ৬৬৪।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ছয় হাজার ৮৬৬ জন। এরই মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৩২ হাজার ৭০০ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২৬ হাজার ৯৮টি। অপরদিকে এক হাজার ৯৭৯ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।