‘গেম অব থ্রোনস’ অভিনেতা বিজে হগ আর নেই

Looks like you've blocked notifications!
জনপ্রিয় আইরিশ অভিনেতা বিজে হগ মারা গেছেন। ছবি : সংগৃহীত

আয়ারল্যান্ডের কৌতুক অভিনেতা বিজে হগ মারা গেছেন। ৬৫ বছর বয়সী এই অভিনেতা জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘গেম অব থ্রোনস ও ‘দ্য ফল-এ অভিনয় করেন। তবে তাঁর মৃত্যুর কারণ জানা যায়নি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, হগের প্রতিনিধি জিওফ স্ট্যানটন বলেন, ‘তিনি একজন মহান মানুষ, বড় ব্যক্তিত্ব ও অসাধারণ অভিনেতা ছিলেন। তাঁর পরিবার বিধ্বস্ত অবস্থায় আছে এবং আমার হৃদয়ের অবস্থাও একই। তিনি আরো বলেন, ‘আমার দেখা অসামান্য মানুষগুলোর মধ্যে তিনি একজন ছিলেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

বিবিসির উত্তর আয়ারল্যান্ডের সিরিজ ‘গিভ মাই হেড পিস-এ ২০ বছর অভিনয় করেন বিজে হগ। সিরিজের কলাকুশলীরা এক বিবৃতির মাধ্যমে প্রয়াত এই অভিনেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

“‘গিভ মাই হেড পিস পরিবারের অংশ ছিলেন বিজে। তিনি একজন ভালো অভিনেতা, অসাধারণ সহকর্মী ও সত্যিকারের বন্ধু ছিলেন। আমাদের এখনকার চিন্তা তাঁর স্ত্রী এলিস, ছেলে নাথান ও কন্যা আবিগেলকে নিয়ে,’’ বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিশ্বখ্যাত টেলিভিশন সিরিজ ‘গেম অব থ্রোনস-এর প্রথম মৌসুমে হাউস ল্যানিস্টারের ব্যানারম্যান অ্যাডাম মারব্র্যান্ডের ভূমিকায় অভিনয় করেন হগ। ‘দ্য ফল-এর প্রথম ও তৃতীয় মৌসুমেও অভিনয় করতে দেখা গেছে তাঁকে। ১৯৯৬ সালে অস্কার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় থাকা ছবি ‘ড্যান্স লেক্সি ড্যান্স-এ অভিনয় করেছেন তিনি।