পি কে হালদারকে মঙ্গলবার ফের আদালতে নেওয়া হবে

Looks like you've blocked notifications!
পি কে হালদার। ছবি : সংগৃহীত

সাড়ে তিন হাজার কোটির বেশি টাকা আত্মসাত করে ভারতে পালিয়ে যাওয়া পি কে হালদারকে আগামীকাল মঙ্গলবার ফের পশ্চিমবঙ্গের কলকাতার নগর ও দায়রা আদালতে তোলা হচ্ছে।

১৪ দিনের জেলহাজতের (জুডিশিয়াল কাস্টডি) মেয়াদ শেষেই পি কে হালদারকে আদালতে নেওয়া হবে। শেষবার গত ৭ জুন আদালতে তোলা হয় পাঁচ সহযোগীসহ তাঁকে।

আজ সোমবার ভারতের আর্থিক দুর্নীতি–সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, মঙ্গলবার দিনের প্রথমার্ধেই তাদের কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই আদালতে তোলা হবে। সেক্ষেত্রে আদালতের কাছে অভিযুক্ত ব্যক্তিদের ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের আবেদন জানাবে ইডি।

সূত্র জানায়, এই মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে আরও কিছু নতুন তথ্য পেতে চাইছে ইডির কর্মকর্তারা। আর সে লক্ষ্যে কারাগারে গিয়ে যাতে তাদের জেরার পথ খোলা থাকে সে আবেদনও আদালতের কাছে জানানো হবে।

ইডির হাতে গ্রেপ্তার হওয়া এই ছয় অভিযুক্তের মধ্যে পাঁচ পুরুষ অভিযুক্ত বন্দি রয়েছেন কলকাতার প্রেসিডেন্সি জেলে, বাকি নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারের নারী সেলে। সেখান থেকেই তাদের আদালতে আনা হবে মঙ্গলবার।

গত ১৪ মে অশোকনগর, কলকাতাসহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে মূল অভিযুক্ত পি কে হালদার ও তার সহযোগী প্রাণেশ কুমার হালদার, ইমাম হোসেন ওরফে ইমন হালদার, স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে মিস্ত্রি, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করে ইডি। এরপর কয়েকদফায় রিমান্ড ও জেল হেফাজতে নিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে ইডির হাতে।