ভেনেজুয়েলার নেতাদের ‘হত্যা করতে সাগরপথে সন্ত্রাসী দল’, অভিযানে নিহত ৮

Looks like you've blocked notifications!

কলম্বিয়া থেকে সাগরপথে ভেনেজুয়েলায় ঢোকার পর নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়েছে আট ভাড়াটে সন্ত্রাসী। ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেসটোর রেভেরোল এ কথা জানিয়েছেন।

ভেনেজুয়েলার কয়েকজন নেতাকে হত্যা করতে সাগরপথে স্পিডবোটের সাহায্যে একদল সন্ত্রাসী বন্দরনগরী লা গুয়াইরার সমুদ্রসৈকতে পৌঁছালে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হয় বলে ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেসটোর রেভেরোল জানিয়েছেন। সংবাদমাধ্যম পার্স টুডে ও বিবিসি এ খবর জানিয়েছে।

নেসটোর রেভেরোল বলেছেন, গতকাল রোববার ভোরে সন্ত্রাসীরা ভেনেজুয়েলায় পৌঁছায়। প্রতিবেশী কলম্বিয়া থেকে এসব সন্ত্রাসী এসেছে বলে তিনি দাবি করেন। ভেনেজুয়েলার ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির নেতা ডায়োসদাদো ক্যাবেলো জানান, ভাড়াটে সন্ত্রাসী দলের দুই সদস্যকে জীবিত অবস্থায় আটক করা সম্ভব হয়েছে।

লা গুয়াইরা শহর থেকে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসের দূরত্ব মাত্র ৩২ কিলোমিটার। ধারণা করা হচ্ছে, ওই শহরে অবস্থান নিয়ে রাজধানীতে নাশকতা চালানোর পরিকল্পনা ছিল সন্ত্রাসী দলের।

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের একটি অভ্যুত্থান প্রচেষ্টা ব্যর্থ হয়েছে বলে খবর প্রকাশিত হওয়ার পরপরই সাগরপথে সন্ত্রাসী অনুপ্রবেশের এ ঘটনা ঘটল। সম্প্রতি একাধিক অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি বলেছে, যুক্তরাষ্ট্রের ধনকুবেরদের অর্থ-সাহায্য নিয়ে ৩০০ জনের একটি দল ভেনেজুয়েলার প্রেসিডেন্ট মাদুরোকে ক্ষমতাচ্যুত ও হত্যা করতে চেয়েছিল। কিন্তু ওই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো মার্কিনবিরোধী নেতা হিসেবে পরিচিত।