মাত্র ১৫ বছর বয়সে মারা গেলেন অভিনেত্রী নিকিতা

Looks like you've blocked notifications!
প্রয়াত অভিনেত্রী নিকিতা পার্ল ওয়ালিগবা। ছবি : সংগৃহীত

‘কুইন অব কাতি’খ্যাত অভিনেত্রী নিকিতা পার্ল ওয়ালিগবা মারা গেছেন। উগান্ডার এই কিশোরী অভিনেত্রী ব্রেইন টিউমারে ভুগছিলেন বলে উগান্ডার গণমাধ্যমসমূহের বরাত দিয়ে জানায় বার্তা সংস্থা বিবিসি।

ইন্ডিয়া টিভি নিউজের অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, ডিজনির বায়োগ্রাফিক্যাল ছবি ‘কুইন অব কাতি’ ছবিতে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান। ফিওনা মুতেসি নামের একটি চরিত্রকে ঘিরে এগোতে থাকে ওই ছবির গল্প। ছবিতে সংগ্রামী কিশোরীরূপে দেখা যায় ফিওনাকে। এতে নিকিতার মায়ের চরিত্রে অভিনয় করেন লুপিতা নিয়ংয়ো ও তাঁর দাবাশিক্ষকের চরিত্রে অভিনয় করেন ডেভিড ওয়েলয়ো। আর ফিওনার বান্ধবীরূপে হাজির হন ওয়ালিগবা। পর্দায় তাঁর চরিত্রের নাম গ্লোরিয়া। ছবিতে ফিওনাকে দাবার বিভিন্ন নিয়মাবলী শেখান গ্লোরিয়া।

২০১৬ সাল থেকে ব্রেইন টিউমারে ভুগছিলেন নিকিতা। ‘কুইন অব কাতি’র পরিচালক ওই সময়ে ভারতে নিকিতার চিকিৎসা করাতে সবার কাছে সহযোগিতার অনুরোধ জানান। এর আগে উগান্ডার চিকিৎসকরা প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকার কথা উল্লেখ করে নিকিতার চিকিৎসায় তাঁদের অপারগতার কথা জানিয়ে দেন। তবে ২০১৭ সালে নিকিতাকে সুস্থ ঘোষণা করা হয়। কিন্তু গত বছর তাঁর আরেকটি টিউমার ধরা পড়ে।