মাল্টায় মোট ট্রাফিক পুলিশের অর্ধেকেরও বেশি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!

দক্ষিণ ইউরোপের দেশ মাল্টায় দুর্নীতির অভিযোগে অর্ধেকেরও বেশি ট্রাফিক পুলিশকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস এ খবর জানিয়েছে।

কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত কর্মঘণ্টা জালিয়াতির অভিযোগে দেশটির দায়িত্বরত ৫০ ট্রাফিক পুলিশের মধ্যে ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে ট্রাফিক পুলিশপ্রধানও রয়েছেন।

এদিকে গ্রেপ্তার হওয়া ট্রাফিক পুলিশদের মধ্যে কেউ কেউ সরকারি জ্বালানি তেল নিজেদের ব্যক্তিগত গাড়িতেও ব্যবহার করে আসছিলেন বলে অভিযোগ ওঠে। এরই মধ্যে ওই ট্রাফিক পুলিশদের গ্রেপ্তারের পর রাস্তায় ট্রাফিক পরিচালনার জন্য কম সংখ্যক পুলিশকে দেখা গেছে বলে জানিয়েছেন চালকরা।

জানানো হয়েছে, যেসব কর্মকর্তা এর আগে ট্রাফিক ইউনিটে কাজ করেছিলেন, তাঁদের ট্রাফিক পুলিশের ঘাটতি পূরণ করতে বলা হয়েছে।

মাল্টার প্রধানমন্ত্রী রবার্ট আবেলা বলেন, ‘এটা খুবই ভালো খবর যে পুলিশ নিজেদের সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে।’ তিনি আরো বলেন, ‘এর ফলে এটাই নিশ্চিত হয়, আমাদের একটি কার্যকরী পুলিশ বাহিনী রয়েছে।’

এদিকে সম্প্রতি মাল্টার একটি অভিজাত গ্রুপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তের একপর্যায়ে খুন হন সাংবাদিক ডাফনে কারুয়ানা গালিসিয়ার। এ হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে ব্যাপক সমালোচনার পর এ বছরের শুরুতে পদত্যাগ করেন দেশটির পুলিশপ্রধান লরেন্স।