শেষবারের মতো লকডাউন বাড়াচ্ছেন স্পেনের প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসজনিত ‘বৈশ্বিক মহামারিকে চিরতরে শেষ করার জন্য’ আরো ১৫ দিনের লকডাউন জারি করতে চান স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। লকডাউনের সময়সীমা বাড়ানোর বিষয়টি পার্লামেন্টকে অনুমোদন দেওয়ার আহ্বান জানাবেন তিনি।

এক সংবাদ সম্মেলনে গতকাল রোববার স্পেনের প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা কী করতে যাচ্ছি, তা প্রায় ঠিক করে ফেলেছি।’ এ সময় স্পেনে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ অনেক কমে যাওয়ায় অত্যন্ত সন্তোষ প্রকাশ করেন পেদ্রো সানচেজ। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোর মধ্যে স্পেন অন্যতম। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

আগামী ২১ জুনের পর থেকে স্পেনে জরুরি অবস্থাসহ লকডাউন তুলে নেওয়া হবে। এর ফলে দেশটির বাসিন্দারা নিজ নিজ এলাকায় বিনা বাধায় চলাফেরা করতে পারবেন। এরপর আগামী ১ জুলাই থেকে দেশটির জনগণ এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাতায়াত করতে পারবেন।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের গতকালের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে দুজনের মৃত্যুসহ করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ১২৭ জন। এ ছাড়া নতুন করে ৯৬ জন করোনাজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ায় করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে দুই লাখ ৩৯ হাজার ৪২৯ জন। গত ১৪ মার্চ দেশজুড়ে কঠোর লকডাউন জারি করেছিল স্পেন।