সমালোচক সাংবাদিকদের টুইটার অ্যাকাউন্ট স্থগিত করলেন এলন মাস্ক

Looks like you've blocked notifications!
এলন মাস্কের সমালোচনা করে প্রতিবেদন প্রকাশের কারণে স্বনামধন্য কয়েকজন সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। ছবি : সংগৃহীত

এলন মাস্কের সমালোচনা করে প্রতিবেদন প্রকাশের কারণে স্বনামধন্য কয়েকজন সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। টুইটার থেকে বরখাস্ত হওয়া সাংবাদিকদের মধ্যে নিউইয়র্ক টাইমস, দ্য ওয়াশিংটন পোস্ট, সিএনএন, দ্য ইন্টারসেপ্ট এবং ভয়েস অব আমেরিকার সাংবাদিকরা রয়েছেন।

গত বৃহস্পতিবার এলন মাস্ক সাংবাদিকদের বিরুদ্ধে ব্যক্তিগত তথ্য প্রকাশের মাধ্যমে তার পরিবারকে বিপন্ন করার অভিযোগ এনে কোনো ধরনের আগাম সতর্কতা ছাড়াই এই স্থগিতাদেশ জারি করেন।

এলন মাস্ক নিজেকে মুক্ত কথার সাংবাদিক বলে দাবি করেন। সাংবাদিকদের অ্যাকাউন্ট স্থগিত করার বিষয়ে তিনি বলেন, ব্যক্তিগত তথ্য প্রকাশের ব্যাপারটা সাংবাদিকদের জন্যও প্রযোজ্য। এর আগে গত বুধবার মাস্কের ব্যক্তিগত জেট প্লেন ট্র্যাক করে এমন একটি প্রোফাইল বন্ধ করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ারও হুমকি দেয়া হয়।

‘দিনভর আমার সমালোচনা ঠিক আছে, কিন্তু আমার চলাফেরার রিয়েল টাইম তথ্য প্রকাশ করে আমার পরিবারকে বিপদের মুখে ঠেলে দেওয়াকে আমি মানতে পারি না,’ বৃহস্পতিবার এক টুইটে বলেন মাস্ক।

অ্যাকাউন্ট স্থগিত করাকে ‘সন্দেহজনক ও দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন নিউইয়র্ক টাইমসের একজন মুখপাত্র। সিএনএন টুইটারের কাছে এ ব্যাপারে ব্যাখ্যা চেয়েছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, টুইটারের জবাব দেখে সামাজিক যোগাযোগমাধ্যমটির সঙ্গে কী ধরনের সম্পর্ক হবে তা ঠিক করা হবে।