স্পেনে করোনায় মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়াল

Looks like you've blocked notifications!

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনার সংক্রমণে ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৩৬ জন। করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৬৪ জনের। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২২ হাজার ৬৪৭ জন।

করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার হিসাবে ইউরোপের আরেক দেশ ইতালির পরেই রয়েছে স্পেন। সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতেই। করোনাজনিত কোভিড-১৯ রোগে আক্রান্তে হয়ে ইতালিতে মারা গেছে ১২ হাজার ৪২৮  জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ৭৯২ জন। আর ইতালিতে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৭২৯ জন। নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ এ খবর জানিয়েছে।

করোনাভাইরাসের কালোছায়া পড়েছে স্পেনের রাজপরিবারেও। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে দেশটির বারবন-পারমা বংশের রাজকুমারী মারিয়া টেরেসার। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই ইঙ্গিত দিয়েছিল যে ইতালির পথেই এগোচ্ছে স্পেন। সে আশঙ্কাই যেন সত্যি হতে চলেছে। স্পেনে সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী মাদ্রিদে। সেখানে এখন পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ৬০৯ জন। করোনায় সংক্রমিত হয়েছে ২৭ হাজার ৫০৯ জন। করোনায় আক্রান্তদের মৃতদেহ রাখার জন্য মাদ্রিদে তৈরি করা হয়েছে অস্থায়ী মর্গ। আক্রান্তদের হাসপাতালে নিয়ে আসা এবং মৃতদেহ সরানোর জন্য নামানো হয়েছে সেনাবাহিনী।

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা আট লাখ ৭২ হাজার ৯৭২ জন। করোনায় মৃত্যু হয়েছে ৪৩ হাজার ২৭৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮৪ হাজার ৫৯৪ জন।