চরমোনাই পীরের ভাই সৌদি আরবে আটক

Looks like you've blocked notifications!
মুফতি মাওলানা মো. সৈয়দ ফায়জুল করিম। ফাইল ছবি

বাংলাদেশ ইসলামী আন্দোলনের নায়েবে আমির ও বরিশালের চরমোনাই পীরের ভাই মুফতি মাওলানা মো. সৈয়দ ফায়জুল করিমকে আটক করেছে সৌদি আরবের পুলিশ। এ সময় তাঁর আরো তিন সঙ্গীকে আটক করা হয়।

দেশটির রাজধানী রিয়াদের একটি মাহফিল থেকে বয়ান করে বের হওয়ার পথে গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১২টায় গোয়েন্দা পুলিশের সদস্যরা তাঁদের আটক করে।

চরমোনাই কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক কারি মো. জাকারিয়া এনটিভি অনলাইনকে জানান, দুই সপ্তাহ আগে মো. সৈয়দ ফায়জুল করিম বাংলাদেশ থেকে ওমান যান। সেখান থেকে গত বৃহস্পতিবার তিনি রিয়াদ পৌঁছান। ওই দিন রাতে তিনি রিয়াদে একটি ইসলামী মাহফিলে অংশ নেন। মাহফিল শেষে বের হওয়ার সময় পুলিশ তিন সঙ্গীসহ সৈয়দ ফায়জুল করিমকে আটক করে। পরে তাঁদের মধ্যে দুজনকে ছেড়ে দিলেও পুলিশ ফায়জুল করিমসহ দুজনকে আটক করে রাখে।

কারি মো. জাকারিয়া আরো বলেন, ‘মো. সৈয়দ ফায়জুল করিমের পাসপোর্টে ওমরাহ হজের বিষয়টি লেখা রয়েছে। কিন্তু তিনি মাহফিলে বয়ান দেওয়ায় তাঁকে আটক করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। পরদিন শুক্রবার থাকায় তাঁদের জামিন হয়নি। এ ছাড়া তাঁর বয়ানের ক্যাসেট যাচাই-বাছাই করার পরে জামিনের বিষয়টি আমলে নেওয়া হবে বলে আমরা জানতে পেরেছি।’

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা।