জাকির নায়েককে আবারও সমন

Looks like you've blocked notifications!

আর্থিক দুর্নীতি মামলায় ফের সমন পাঠানো হয়েছে ভারতীয় ধর্মপ্রচারক জাকির নায়েককে। এ নিয়ে চতুর্থবার তাঁকে সমন পাঠাল দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। 

এবার যদি জাকির নায়েক ইডি দপ্তরে হাজিরা না দেন, তাহলে তাঁর বিরুদ্ধে আদালতের কাছে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানাতে পারে ইডি।

জাকির নায়েকের আইনজীবীর মাধ্যমে ই-মেইলে এই সমন পাঠানো হয়। ওই সমনের মাধ্যমে জাকির নায়েককে তদন্তে সহযোগিতা করতে বলা হয়েছে। তবে ইতিমধ্যে তিনি স্কাইপের মাধ্যমে সাক্ষ্য দেওয়ার আর্জি জানিয়েছিলেন। কিন্তু অভিযোগ গুরুতর হওয়ায় ইন্টারনেট ভিডিওর মাধ্যমে তাঁর সাক্ষ্য দেওয়ার আবেদন খারিজ করে ইডি। 

ইডি সূত্র জানায়, জাকির নায়েকের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে এ জন্য তাঁকে সশরীরে হাজির হতে হবে। ইতিমধ্যে তাঁর ঘনিষ্ঠ আমির গাজদারিকে গ্রেপ্তার করা হয়েছে।  

জাকির নায়েকের আইনজীবী মহেশ মূলে ইডি কর্মকর্তাদের জানিয়েছেন, তাঁর মক্কেল স্কাইপে অথবা অন্য যে কোনো বৈদ্যুতিক মাধ্যমে তদন্ত কর্মকর্তাদের যেকোনো প্রশ্নের উত্তর দিতে রাজি আছেন। কিন্ত ইডি কর্মকর্তারা ওই আবেদন গ্রহণ না করে চতুর্থবারের মতো এ সমন পাঠালেন। এরপর জাকির নায়েক হাজিরা না দিলে তাঁর গ্রেপ্তারি পরোয়ানার জন্য আদালতে যেতে পারেন ইডি কর্মকর্তারা।