পাকিস্তানে আদমশুমারি দলের ওপর ‘আত্মঘাতী’ হামলা, নিহত ৪

Looks like you've blocked notifications!
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোর শহরে আজ সকালে একটি আত্মঘাতী বোমা হামলায় দুই সেনাসদস্যসহ কমপক্ষে চারজন নিহত হন। ছবি : ডন

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোর শহরে এক আদমশুমারি (জনগণনা) দলের ওপর চালানো হামলায় দুই সেনাসদস্যসহ কমপক্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। হামলাটিকে আত্মঘাতী বোমা হামলা বলে জানিয়েছে দেশটির পুলিশ।

স্থানীয় সময় বুধবার সকাল ৮টায় লাহোরের বেদিয়ান রোডে এ হামলা চালানো হয়। হামলার পর ঘটনাস্থল ঘিরে রেখেছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

উদ্ধারকর্মীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, একটি গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণের ফলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে, সেনাবাহিনীর একটি গাড়ির কাছে এক ব্যক্তি আত্মঘাতী হামলা চালায়। 

মালিক আহমেদ খান নামের পাঞ্জাব সরকারের এক মুখপাত্র পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে জানান, এটা একটা আত্মঘাতী হামলা। কিন্তু কী পরিমাণ বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল, তা জানা যায়নি।  

পাঞ্জাবের আইনমন্ত্রী রানা সানাউল্লাহও বলেছেন, এটা সন্ত্রাসী হামলা। হামলায় দুই সেনাসদস্য ও দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। 

উদ্ধারকারী কর্মী ও পুলিশের পক্ষ থেকে সংবাদ সংস্থা এএফপিকে জানানো হয়, হামলার লক্ষ্যবস্তু ছিল আদমশুমারির কাজে নিয়োজিত একটি দল। সেনাসদস্যরা তাঁদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। দুই দশকের মধ্যে এটি পাকিস্তানের প্রথম আদমশুমারি। 

দিবা শাহনাজ নামের উদ্ধারকর্মীদের এক মুখপাত্র জানান, চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হামলায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।