আট পুলিশ কর্মকর্তা বরখাস্ত

মদ্যপানে মুম্বাইয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৪

Looks like you've blocked notifications!

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ে বিষাক্ত মদ পান করে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ জনে। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে আরো ৩১ জন।

দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়,  এ ঘটনার পর কর্তব্যে অবহেলার অভিযোগে মালবানি থানার জ্যেষ্ঠ পরিদর্শকসহ আট পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

শহরতলির মালাদ লক্ষ্মীনগর এলাকায় গত বুধবার রাতের এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত পাঁচজনকে আটক করেছে। তাদের মধ্যে ফ্রান্সিস ডি’মেল্লো এবং সেলিম শাইখকে আজ শনিবার স্থানীয় আদালতে হাজির করা হবে। এই দুজন ভেজাল মদ সরবরাহ করেছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শুক্রবার সকালে পুলিশের অপরাধ বিভাগ মদবিক্রেতা রাজু পাসকার, ডোনাল্ড প্যাটেল ও গৌতম হারতেকে আটক করে।

মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনাভিস এ ব্যাপারে আগামী দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন চেয়েছেন। তিনি বলেছেন, ‘এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।’

ঘটনায় গুরুতর আহত একজনের সূত্রে দ্য হিন্দু জানায়, প্রবল বৃষ্টির সেই রাতে শুঁড়িখানায় চলেছিল মদের উৎসব। বৃষ্টিতে আটকে পড়ায় কাজে যেতে না পারা অনেকেই স্থানীয়ভাবে তৈরি মদ পান করেন। এ ছাড়া লক্ষ্মীনগর এলাকার এক ধনাঢ্য ব্যক্তির আত্মীয়র বিয়েতে আসা অতিথিতে শুঁড়িখানা ছিল জমজমাট।

গত জানুয়ারিতে ঘরে তৈরি বিষাক্ত মদ পান করার পর উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে ৩১ জনের মৃত্যু হয়। এর আগে ২০১৩ সালের অক্টোবরে উত্তর প্রদেশে ঘরে তৈরি বিষাক্ত মদ পান করে ৩৬ জনের বেশি লোক মারা যায়।