দুই গির্জায় বিস্ফোরণে রক্তাক্ত মিসর, নিহত ৩৬

Looks like you've blocked notifications!
মিসরের দুটি কপটিক গির্জায় বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩৬ জন নিহত হয়। হামলার পর তান্তা এলাকার গির্জাটির সামনে ভিড় জমায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ছবি : রয়টার্স

ক্যাথলিক খ্রিস্টানদের পবিত্র দিন পাম সানডেতে মিসরের দুটি কপটিক গির্জায় বোমা বিস্ফোরণে  কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১০০ জনেরও বেশি মানুষ।

বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিসের সফরের মাত্র এক সপ্তাহ আগে বোমা বিস্ফোরণে রক্তাক্ত হলো মিসরের দুটি গির্জা। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়, রোববার রাজধানী কায়রো থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে নিল উপত্যকার শহর তান্তার একটি গির্জায় প্রথম হামলাটি হয়। এতে কমপক্ষে ২৫ জন নিহত ও ৭৮ জন আহত হয়।  

ওই হামলার কয়েক ঘণ্টা পর আলেকজান্দ্রিয়ার আরেকটি গির্জায় বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী এক হামলাকারী। এতে তিন পুলিশ কর্মকর্তাসহ ১১ জন নিহত হয়। আহত হয় আরো ৩৫ জন।
মিসরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় আক্রান্ত একটি গির্জা ভবনে ছিলেন পোপ তাওয়াদ্রোস। তবে হামলায় তাঁর কোনো ক্ষতি হয়নি। 

আলজাজিরার এক খবরে জানানো হয়েছে, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট তাদের মুখপাত্র বার্তা সংস্থা আমাকের মাধ্যমে এই হামলার দায় স্বীকার করেছে।