বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর মা-শিশু জীবিত উদ্ধার

Looks like you've blocked notifications!
উদ্ধারের পর কলম্বিয়ার চকো প্রদেশ থেকে মা-ছেলেকে বিমানে করে কিবদোতে নেওয়া হচ্ছে। ছবি : এএফপি

বিমান বিধ্বস্ত হওয়ার পর থেকেই চলছিল তাঁদের খোঁজ। কিন্তু কোথাও পাওয়া যাচ্ছিল না। অবশেষে পাঁচ দিন পর তাঁদের খোঁজ মিলল। কলম্বিয়ার পশ্চিমাঞ্চলে চকো প্রদেশে মারিয়া নেলি মুরিজো (১৮) ও তাঁর এক বছর বয়সী ছেলে ইউদিয়ের মরেনোকে গতকাল বুধবার জীবিত উদ্ধার করা হয়েছে।

এই চকো প্রদেশেই গত শনিবার তাঁদের বহনকারী ছোট সেসনা কোম্পানির বিমানটি বিধ্বস্ত হয়।  মারিয়ার শরীরের কিছু অংশ পুড়ে গেছে। তবে গুরুতর কিছু নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁর ছেলে পুরোপুরি সুস্থ রয়েছে। তাঁদের বিমানে করে প্রদেশের রাজধানী কিবদোর এক হাসপাতালে নেওয়া হয়েছে।

দেশটির বিমানবাহিনীর প্রধান মা-ছেলের এই বেঁচে থাকাকে ‘অলৌকিক’ বলে অভিহিত করেছেন।

দুই ইঞ্জিনের এই বিমান কিবদো থেকে প্রশান্ত মহাসাগরের উপকূলে নুকি শহরের উদ্দেশে যাচ্ছিল। পথে আলতো বাউদো অঞ্চলে বিধ্বস্ত হয়। কী কারণে বিমানটি বিধ্বস্ত হলো, তা এখনো জানা যায়নি।

গত সোমবার ১৪ জনের এক উদ্ধারকারী দল বিধ্বস্ত বিমানটির সন্ধান পায়। এ সময় পাইলট কার্লোস মারিও সেবালসকে মৃত অবস্থায় বিমানের ককপিট থেকে উদ্ধার করা হয়। বিমানের দরজা সামান্য খোলা ছিল। সেখানে মা ও ছেলেকে পাওয়া যায়নি। গত তিন দিন তন্নতন্ন করে খোঁজা হচ্ছিল। কোথাও তাঁদের পাওয়া যাচ্ছিল না।

কলম্বিয়ার বিমানবাহিনীর কর্নেল এক্তর ক্যারাসকাল বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘তাঁদের জীবিত পাওয়াটা অলৌকিক ঘটনা। এটি একটি ঘন জঙ্গল এবং দুর্ঘটনাটি ভয়াবহ।’