ভারতে সালাহ উদ্দিন : সাক্ষ্য দিলেন আরো দুজন

Looks like you've blocked notifications!
সালাহ উদ্দিন আহমেদ। ফাইল ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের দ্বিতীয় পর্বের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার ভারতের শিলং আদালতে দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণে দুজন সাক্ষ্য দেন। 

শিলং আদালতের বিচারক কে এল নোংব্রির এজলাসে  সাক্ষ্যগ্রহণ করা হয়। আজ সাক্ষ্যগ্রহণের সময়  সরকার পক্ষের আইনজীবী আই সি ঝা উপস্থিত ছিলেন। তবে সালাহ উদ্দিন আহমেদের আইনজীবী এস পি মহান্ত আদালতে উপস্থিত ছিলেন না। 

সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘এই মামলার পরবর্তী দিন কবে পড়েছে সেটা সরকারি আইনজীবী বলতে পারবেন।’ তবে মামলার সরকার পক্ষের আইনজীবী আই সি ঝাকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। অন্যদিকে সালাহ উদ্দিন আহমেদের আইনজীবী এস পি মহান্ত জানান, তিনি অন্য একটি মামলায় হাইকোর্টে ছিলেন, ফলে এখনই সালাহ উদ্দিনের মামলার পরবর্তী দিন সম্পর্কে তিনি জানাতে পারবেন না। 

দ্বিতীয় পর্বের সাক্ষ্যগ্রহণেও সালাহ উদ্দিন আহমেদ তাঁর আগের বক্তব্যেই অটল। তিনি জানান, কে বা কারা তাঁকে চোখ ও হাত-পা বেঁধে শিলংয়ে ফেলে দিয়ে যায়। তিনি তাদের চিনতে পারেননি। পরে নিজের ইচ্ছাতেই স্থানীয়দের সঙ্গে নিয়ে তিনি পুলিশের কাছে যান। এরপর শিলং পুলিশই হাসপাতালে ভর্তি করে তাঁর চিকিৎসার ব্যবস্থা করে। 

এর আগে গত ৩০ জুলাই সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে প্রথম সাক্ষ্যগ্রহণ করেন আদালত। প্রথমদিন একজন সাক্ষী  এই মামলায় সাক্ষ্য দেন। ওই দিন এই মামলার পরবর্তী দিন ধার্য হয় ১৯ আগস্ট। এর আগে গত ২২ জুলাই সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের অভিযোগ এনে আদালতে অভিযোগ গঠিত হয়। 

জামিন পাওয়ার পর থেকেই শিলংয়ে বাসা ভাড়া নিয়ে অবস্থান করছেন বিএনপির যুগ্ম মহাসচিব। নিজের শারীরিক অবস্থা প্রসঙ্গে সালাহ উদ্দিন জানান, আপাতত তাঁর শরীরের অবস্থা স্থিতিশীল। তবে চিকিৎসকের পরামর্শ মতোই চলছেন তিনি।