সৌদি কনসাল জেনারেলের বাসভবনে খাসোগির লাশ!

Looks like you've blocked notifications!
সৌদি সাংবাদিক জামাল খাসোগি। ছবি : রয়টার্স

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে নিখোঁজ সৌদি সাংবাদিক জামাল খাসোগির লাশের টুকরো পাওয়া গেছে বলে বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই নিউজ।

বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই নিউজ বলেছে, তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনসাল জেনারেলের বাসভবনের বাগান থেকে জামাল খাসোগির লাশের টুকরো অংশ পাওয়া গেছে।

আরেক সূত্রের বরাত দিয়ে স্কাই নিউজ দাবি করে, খাসোগির মুখমণ্ডল বিকৃত করে ফেলা হয়। তবে সূত্র কে কিংবা কোথায়, কখন, কীভাবে খাসোগির দেহাবশেষ উদ্ধার করা হয়েছে, তার বিস্তারিত জানায়নি স্কাই নিউজ।

গত ২ অক্টোবর বিয়ে-সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করতে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে যান খাসোগি। বাগদত্তা তুর্কি নারী হেতিজ জেঙ্গিসকে বাইরে রেখে কনস্যুলেটে প্রবেশের পর আর ফেরেননি তিনি।

এ নিয়ে তুরস্ক ও সৌদি সরকার একে অপরকে দোষারোপ করে আসছিল। সৌদি আরব বলে আসছিল, কনস্যুলেট থেকে বেরিয়ে যাওয়ার পর নিখোঁজ হয়েছেন খাসোগি।

সৌদি আরব অবশ্য দুই সপ্তাহ পর গত ১৯ অক্টোবর শুক্রবার স্বীকার করে নেয় যে খাসোগি সৌদি কনস্যুলেটে খুন হয়েছেন। তবে এখন পর্যন্ত সৌদি আরব খাসোগির মরদেহ কোথায় আছে, তা নির্দিষ্ট করে জানায়নি।

পরে ২২ অক্টোবর রোববার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর জানান, জামাল খাসোগিকে ভুলক্রমে হত্যা করা হয়েছে।

সৌদি আরব এ ঘটনায় জড়িত সন্দেহে উচ্চপদস্থ কর্মকর্তা সৌদ আল-কাহতানিসহ পাঁচজনকে বরখাস্ত করে এবং ১৮ জনকে গ্রেপ্তার করে।