কিউবায় বাস দুর্ঘটনায় পর্যটকসহ নিহত ৭

Looks like you've blocked notifications!
কিউবার বারাকোয়া ও গুয়ান্তানামো শহরের মধ্যবর্তী সড়কে বৃহস্পতিবার এক বাস দুর্ঘটনায় সাত ব্যক্তি নিহত ও পাঁচজন গুরুতর আহত হন। ছবি : সংগৃহীত

কিউবার পূর্বাঞ্চলে পর্যটক ও স্থানীয় যাত্রীবাহী একটি বাস দুর্ঘটনায় সাত ব্যক্তি নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরো পাঁচজন।

গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদপত্র দ্য নিউইয়র্ক টাইমস কিউবার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানায়, গত বৃহস্পতিবার বিকেলে বারাকোয়া ও গুয়ান্তানামো শহরের মধ্যবর্তী সড়কে ওই দুর্ঘটনা ঘটে। বাসটিতে ইউরোপ, মেক্সিকো ও কানাডার ২২ পর্যটক ও ১৮ কিউবান নাগরিক ছিলেন।

গতকাল পর্যন্ত নিহতদের নাম জানা যায়নি। তবে দিনের শেষ দিকে কর্তৃপক্ষ জানায়, নিহতদের মধ্যে দুই আর্জেন্টাইন, এক ফ্রেঞ্চ, এক জার্মান ও তিন কিউবান নাগরিক আছেন।

কিউবার রেডিও স্টেশন ‘রেডিও গুয়ান্তানামো’কে বাসের চালক জানান, তিনি পিচ্ছিল ও ঝড়ো রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন।

কিউবার রাস্তাগুলো সড়কবাতির স্বল্পতা, অপ্রশস্ততা ও প্রচুর খানাখন্দে ভরা। এক কোটি ১০ লাখ অধিবাসীর দেশটিতে গেল বছর ১১ হাজার ১৮৭টি সড়ক দুর্ঘটনায় ৭৫০ জন নিহত ও সাত হাজার ৯৯৯ জন আহত হন। বৃহস্পতিবারের সড়ক দুর্ঘটনাটি গত এক মাসের মধ্যে চতুর্থ বড় কোনো বাস দুর্ঘটনা।