হাতব্যাগে জীবিত নবজাতক, বিমানবন্দরে আটক মার্কিন নারী

Looks like you've blocked notifications!
ফিলিপাইনের ম্যানিলার বিমানবন্দরে হাতব্যাগে ছয় দিন বয়সী এক শিশুকে নিয়ে আটক হন মার্কিন নারী জেনিফার ট্যালবট। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারীর হাতব্যাগে ছয় দিন বয়সী এক নবজাতকের সন্ধান পেয়ে মানবপাচারকারী সন্দেহে ওই নারীকে আটক করেছে পুলিশ। গত বুধবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলার নিনোয় অ্যাকুইনো আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন নারী জেনিফার ট্যালবটকে আটক করা হয়।

পাচারের অপরাধ প্রমাণ হলে মার্কিন ওই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে বলে জানিয়েছেন ফিলিপাইনের ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এনবিআই) বিমানবন্দর শাখার প্রধান ম্যানুয়েল দিমানো।

যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিয়ে ম্যানিলা থেকে উড়োজাহাজে ওঠার আগে মানবপাচারের অভিযোগে আটক হন তিনি। এনবিআই জানিয়েছে, জেনিফার ট্যালবট শিশুটির বোর্ডিং পাস দেখাতে পারেননি। তবে আটকের পর শিশুটিকে যুক্তরাষ্ট্রে নেওয়ার জন্য মায়ের অনাপত্তিপত্র দেখান তিনি। তবে তাতে শিশুটির মায়ের স্বাক্ষর ছিল না। সংস্থাটির দাবি, নারীটি একটি শিশুকে চুরি করে ভেগে যাচ্ছিলেন।

অন্যদিকে শিশুটির মা-বাবার বিরুদ্ধে শিশু নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শিশুটিকে সমাজসেবা কার্যালয়ের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

মার্কিন ওই নারীকে সাংবাদিকদের সামনে হাজির করা হলেও তিনি কোনো কথা বলেননি।