লাইবেরিয়ায় মাদ্রাসায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৮

Looks like you've blocked notifications!

লাইবেরিয়ার একটি কোরআন শিক্ষার স্কুলে (মাদ্রাসা) গতকাল বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৬ শিক্ষার্থী ও দুজন শিক্ষক নিহত হয়েছেন। দেশটির রাজধানীর উপকণ্ঠের মসজিদসংলগ্ন ছাত্রাবাসটিতে আগুন ছড়িয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

এ অগ্নিকাণ্ডকে বলা হচ্ছে পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় দুর্যোগগুলোর মধ্যে অন্যতম। বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

লাইবেরিয়া পুলিশের মুখপাত্র মোসেস কার্টার জানান, শিক্ষার্থীরা রাতে ওই স্কুলে ঘুমানোর সময় সেখানে এ আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দেশটির প্রেসিডেন্ট জর্জ ওয়েহ রাজধানী মনরোভিয়ার উপকণ্ঠের পেনাসবিলে ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘এ অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।’

জর্জ ওয়েহ ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমরা নিহত শিক্ষার্থীদের মা-বাবাকে ভেঙে না পড়ে ধৈর্য ধরার অনুরোধ করেছি। কারণ, এটি তাঁদের জন্য অপূরণীয় ক্ষতি।’

প্রেসিডেন্টের দপ্তর জানায়, অগ্নিকাণ্ডে দুই শিক্ষকের পাশাপাশি ১০ থেকে ২০ বছর বয়সের ২৬ শিক্ষার্থীও প্রাণ হারিয়েছেন। তবে পুলিশের মুখপাত্র জানান, ছাত্রাবাসটিতে ২৭ শিক্ষার্থী নিহত হয়েছেন।