নেপালের পাহাড়ে বিমান বিধ্বস্ত, নিহত ২

Looks like you've blocked notifications!
বিমান দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। ছবি : হিমালয়ান টাইমস

নেপালে দুইদিনের মাথায় আবার বিধ্বস্ত হয়েছে যাত্রীবাহী একটি বিমান। ১১ জন যাত্রী নিয়ে কাসথামান্দপ এয়ারলাইনসের বিমানটি হিমালয় সীমান্তের কাছে বিধ্বস্ত হয়। আজ শুক্রবার দুপুরে এ দুর্ঘটনায় বিমানের পাইলট ও সহকারী পাইলটের মৃত্যু হয়। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন বিমানের অপর নয় যাত্রী ও ক্রু।

এর আগে গত বুধবার আরেকটি বিমান বিধ্বস্ত হলে যাত্রী, ক্রুসহ ২৩ জন নিহত হন।

পদমলাল লামিছান নামের নেপাল সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানায়, যান্ত্রিক ত্রুটির কারণে একটি মাঠে জরুরি অবতরণের চেষ্টার সময় পাহাড়ে বিধ্বস্ত হয় বিমানটি। নেপালের কালিকোট জেলায় জিগেলিতে চিলাখয়া-২ এলাকায় প্লেনটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কালিকোটের জেলা কর্মকর্তা প্রদীপ শ্রেষ্ঠ।

কাসথামান্দপ এয়ারলাইনসের ৯এন৮এবি প্লেনটি স্থানীয় সময় শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে নেপালগঞ্জ থেকে জুমলা জেলার উদ্দেশে উড্ডয়ন করে। এর ২৫ মিনিট পরই এটি বিধ্বস্ত হয়।

এদিকে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, চিলাখয়া-২ এলাকায় ভুট্টার ক্ষেতে ছোট এই বিমানটি  দুই খণ্ডে ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই কো-পাইলট সন্তোষ চন্দের মৃত্যু হয়। আর গুরুতর আহত পাইলট দিনেশ নেওপানেকে হাসপাতালে নেওয়ার এক ঘণ্টা পর তিনি মারা যান।

এ ছাড়া আহত যাত্রীদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে নেপালগঞ্জ নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে খবরে।