কুয়েতে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের নতুন কমিটি

Looks like you've blocked notifications!
কুয়েতের মেরিয়ট হোটেলে সম্প্রতি এক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (বিবিসি) নতুন কমিটি ঘোষণা করা হয়। ছবি : এনটিভি

কুয়েতে বাংলাদেশ দূতাবাস অনুমোদিত প্রবাসী ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (বিবিসি) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গত ফেব্রুয়ারিতে কুয়েতের মেরিয়ট হোটেলে এ উপলক্ষে এক অনুষ্ঠান আয়োজন করা হয়। একই অনুষ্ঠানে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূতকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই কুয়েতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আসহাব উদ্দিন বিবিসির সভাপতি পদে কুয়েত প্রবাসী ব্যবসায়ী মোখাই আলী লুৎফর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ব্যবসায়ী সেলিম আলী খানকে ঘোষণা দেন। কমিটিতে সহসভাপতি পদে হাসান ওয়ারিস, শহিদ ইসলাম পাপুল, জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, আতাউল গনি মামুন ও সাইদ আলী রেজু, সহকারী সাধারণ সম্পাদক পদে আকবর মিয়া ও মোহাম্মদ ইমাদুল ইসলাম এবং দপ্তর ও অর্থ সম্পাদক পদে জাফর আহমদসহ ৩৪ সদস্য বিশিষ্ট দূতাবাস কর্তৃক অনুমোদিত কমিটির ঘোষণা দেওয়া হয়।

রাষ্ট্রদূত মোহাম্মদ আসহাব উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, কুয়েত প্রবাসীদের কল্যাণে কুয়েত রেডিওতে বাংলা সার্ভিস, কুয়েতপ্রবাসীদের স্বপ্নের স্কুল প্রতিষ্ঠাসহ নানা কর্মসূচি নেওয়া হয়েছে। বাংলার অনেক হারিয়ে যাওয়া ঐতিহ্য এসব কর্মকাণ্ডের মাধ্যমে পুনরায় স্মরণ করানো হয়েছে প্রবাসীদের।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল সম্পর্কে রাষ্ট্রদূত বলেন, কুয়েতে অনেক বাংলাদেশি ব্যবসায়ী আছেন যাঁরা কুয়েতের আইন সম্পর্কে না জানায় পদেপদে বিপদগ্রস্ত হন। বিদেশে এসে প্রবাসীরা বিভিন্নভাবে উপার্জন করে দেশে পাঠিয়ে অর্থনীতিকে চাঙ্গা করছেন। বিবিসির নেতারা কুয়েতে আনাচে-কানাচে  সব ব্যবসায়ীকে একত্র করবেন বলে তিনি আশা করেন।

সভাপতির বক্তব্যে মোখাই আলী লুৎফর রহমান বলেন তাঁর ওপর অর্পিত মহা গুরু দায়িত্ব তিনি যথাযথভাবে পালন করবেন। এই দায়িত্ব পালনে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে ফিলিপাইনের রাষ্ট্রদূতসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক, রাজনৈতিক সংগঠনের নেতা ও দূতাবাসের কর্মকর্তাকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিবিসির সহকারী সাধারণ সম্পাদক মোহাম্মদ আকবর। এই প্রথম কুয়েতে বাংলাদেশ দূতাবাস কোনো প্রবাসী ব্যবসায়ী সংগঠনকে অনুমোদন দিল।