নিউইয়র্কে দুটি ভবনে আগুন, আহত ১৯

Looks like you've blocked notifications!
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ইস্ট সেভনথ স্ট্রিটে আগুন নেভানোয় ব্যস্ত ফায়ার সার্ভিসের একদল কর্মী। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে সেখানে দুটি ভবনে আগুন লাগে। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে দুটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৯ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে শহরের ইস্ট সেভনথ স্ট্রিটের দুটি ভবনে এ অগ্নিকাণ্ড ঘটে। গ্যাস বিস্ফোরণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে মনে করেন নিরাপত্তাকর্মীরা।
 
নিউইয়র্ক ইউনিভার্সিটি ও ওয়াশিংটন স্কয়ার পার্ক এলাকার কাছে ইস্ট সেভেনথ স্ট্রিটে দুটি ভবনে আগুন লাগার খবর পেয়ে অগ্নিনির্বাপক কর্মীরা সেখানে আসেন। অগ্নিকাণ্ডে চারটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০০ দমকল কর্মী কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনেন।
 
শহরের মেয়র বিল দে ব্লাসিও বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ নিখোঁজ নেই। তবে অনেকে গুরুতর আহত হয়েছেন।
 
কর্মকর্তারা জানান, যে ভবনে অগ্নিকাণ্ডের সূত্রপাত সেখানে সুশি নামের একটি রেস্টুরেন্ট রয়েছে। আগুন দ্রুত আশপাশের ভবনে ছড়িয়ে পড়ে।

বেন মাকিননন (২৮) নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, একটি ক্যাফেতে বসে চা খাওয়ার সময় তিনি বিস্ফোরণের শব্দ শুনতে পান। বাইরে এসে তিনি দেখতে পান, সুশি রেস্টুরেন্ট থেকে কয়েকজন রক্তাক্ত মানুষ বের হয়ে আসছে।
 
ঘটনাস্থলের কাছেই বসবাসকারী আদিল চৌধুরী বার্তা সংস্থা এপিকে বলেন, কোনো কিছু বিস্ফোরিত হওয়ার প্রচণ্ড শব্দ তিনি শুনতে পান।
 
এর আগে গত বছর নিউইয়র্কের ইস্ট হারলেমে একটি ভবনে গ্যাস বিস্ফোরণে আটজন নিহত ও অর্ধশত আহত হন।