সিঙ্গাপুরের বিমানের ইঞ্জিন ডানায় আগুন

Looks like you've blocked notifications!
অবতরণের পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানের ডান পাশের ইঞ্জিন ও ডানায় আগুন ধরে যায়। ছবি : রয়টার্স

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণের পর পরই এর ইঞ্জিন ও ডানায় অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় আজ সোমবার সকাল ৬টা ৫০ মিনিটে সিঙ্গাপুরের চ্যানজি বিমানবন্দরে এ ঘটনা ঘটে। তবে বোয়িং ৭৭৭ বিমানের ২২২ যাত্রী এবং ১৯ ক্রুর কেউ হতাহত হননি।

সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় রোববার রাত ২টা ৫ মিনিটে ফ্লাইট এসকিউ৩৬৮ ইতালির মিলানের উদ্দেশে যাত্রা শুরু করে। দুই ঘণ্টা ওড়ার পর বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় ঘোষণা দেন পাইলট। পরে বিমানটিকে আবার সিঙ্গাপুরের দিকে ঘুরিয়ে নেওয়া হয়।

চুয়ান নামের এক যাত্রী সস্ত্রীক সিঙ্গাপুরের বিমানটিতে ছিলেন। বিবিসিকে তিনি বলেন, বিমান আকাশে ওঠার ঘণ্টাখানেক পরই তাঁরা গ্যাসের গন্ধ পান। পরে পাইলট ঘোষণা দেন, বিমানের একটি ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। তাই বিমানটিকে সিঙ্গাপুর ফিরিয়ে নেওয়া হচ্ছে।

চুয়ান বলেন, পাইলটের ঘোষণার পর যাত্রীদের সবাই শান্ত ছিলেন। এমনকি তিনি নিজেও ঘুমিয়ে পড়েন। পরে বিমান অবতরণের পর বুঝতে পারেন মৃত্যুর কতটা কাছ থেকে ফিরে এসেছেন তিনি। 

সিঙ্গাপুরের চ্যানজি বিমানবন্দরে অবতরণের পর পরই ফ্লাইট এসকিউ৩৬৮-এর বোয়িং ৭৭৭ বিমানটির ডান পাশের ইঞ্জিন ও ডানায় আগুন ধরে যায়। বিমানবন্দরের জরুরি বিভাগের কর্মীরা ৫ থেকে ১০ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক ঘোষণায় সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, আজই অপর একটি বিমানে যাত্রীদের মিলান পৌঁছে দেওয়া হবে।