জেদ্দায় পৌঁছেছে প্রথম হজ ফ্লাইট

Looks like you've blocked notifications!
জেদ্দায় হজযাত্রীদের অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। ছবি : এনটিভি

৪০১ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট ‘বিজি-১০১১’। জেদ্দায় হজযাত্রীদের অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এ কে এম শহিদুল করীম,কনসাল (হজ) মাকসুদুর রহমানসহ সৌদি হজ মন্ত্রণালয়ের মহাপরিচালক।

এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন,কাউন্সিলর আজিজুর রহমান,বিমানের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আলী ওসমান নূর,সোনালী ব্যাঙ্ক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল হক এবং কনস্যুলেট কর্মকর্তাসহ সৌদি পদস্থ কর্মকর্তারা হজযাত্রীদের অভ্যর্থনায় উপস্থিত ছিলেন।

প্রথম ফ্লাইটে আসা হজযাত্রীদের সৌদি সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে জায়নামাজ ও তসবিহ তুলে দেওয়া হয়।

বাংলাদেশ হজ মিশন এবং মোয়াল্লেমের লোকজনদের সহায়তায় হজযাত্রীরা জেদ্দা বিমানবন্দর থেকে বাসযোগে ৭০ কিলোমিটার দূরে মক্কায় পৌঁছেন। চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আগামী ১০ সেপ্টেম্বর তারিখে পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার কথা।

কনসাল (হজ) মাকসুদুর রহমান জানিয়েছেন বাংলাদেশ থেকে আসা হজযাত্রীদের জন্য ইতিমধ্যে বাড়িভাড়া করা হয়েছে এবং হজ পালনের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। হাজিদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে বলেও জানান তিনি।

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর সৌদি আরবে হজ করতে যাবেন এক লাখ এক হাজার ৭৫৮ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স হজ যাত্রীদের বহন করবে বলে দূতাবাস থেকে জানানো হয়েছে।