জাপানে পার্কে জোড়া বিস্ফোরণ, নিহত এক

Looks like you've blocked notifications!
বিস্ফোরণের ঘটনার পর ঘটনাস্থলে দুটি গাড়ি জ্বলতে দেখা গেছে। ছবি : দি ইনডিপেনডেন্ট

জাপানের একটি বিনোদন পার্কে জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিস্ফোরণে অন্তত একজন নিহত ও চারজন আহত হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় দেশটির রাজধানী টোকিওর উত্তরাঞ্চলে তোচিগি প্রদেশের উৎশুনোমিয়া শহরের রক পার্কে ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনা ঘটে।  

জাপানের সংবাদমাধ্যম এনএইচকে ওয়ার্ল্ডের বরাত এই জোড়া বিস্ফোরণের একটি ভিডিও ও চারটি ছবি প্রকাশ করেছে দ্য ইনডিপেনডেন্ট। ভিডিওতে পার্কের গাড়ি রাখার জায়গায় রাখা পাশাপাশি দুটি গাড়িতে আগুন জ্বলতে দেখা যায়।

জাপানের সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইনডিপেনডেন্ট অনলাইন জানায়, এই বিস্ফোরণের সময় পার্কটিতে একটি ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠানের মহড়া চলছিল।

জাপান টাইমস জানিয়েছে, প্রাথমিকভাবে এ বিস্ফোরণের কারণ জানাতে পারেনি পুলিশ। তবে স্থানীয়রা জানিয়েছেন, বিস্ফোরণের পর পরই ঘটনাস্থলে গানপাউডারের গন্ধ পাওয়া গেছে। তাই এটিকে একটি সন্ত্রাসী হামলার ঘটনা বলে দাবি করছে প্রত্যক্ষদর্শীরা।

কয়েকদিন আগেই জাপানে একটি শক্তিশালী ভূমিকম্পের পর এই বিস্ফোরণের ঘটনা ঘটল। দেশটির নিরাপত্তাবিভাগের কর্মকর্তা শোশে ঝাও জানিয়েছেন, এটি নাশকতা নাকি দুর্ঘটনা তা এখনো বলা যাচ্ছে না। তবে তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে দাবি করেন ওই কর্মকর্তা।