আব্দুস এস আলিমের একক আলোকচিত্র প্রদর্শনী ২৪-২৫ ডিসেম্বর

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

চিত্রশিল্প বহু প্রাচীন শিল্পমাধ্যম হলেও, ফটোগ্রাফি আধুনিক শিল্পধারায় স্থান করে নিয়েছে। ফটোগ্রাফি বা ছবি তুলতে পছন্দ করেন এমন অনেকেই আছেন। কারও কাছে ফটোগ্রাফি একটি শখ আবার কারও কাছে উপার্জনের অন্যতম মাধ্যম। এরই একটি শাখা-বার্ড ফটোগ্রাফি। তবে, যে যাই করুক না কেনো, ফটোগ্রাফি শখ পূরণ করতে বা কাঙ্খিত ছবি পেতে, ঘুরে বেড়ান বন-জঙ্গল, নদী-নালায়, দেশ-বিদেশে কিংবা গভীর অরণ্যে। বিশেষ করে তা যদি হয় পাখির ছবি। এগুলো ফ্রেমবন্দি করা একটু কষ্টসাধ্যই বটে।

এক পর্যায়ে ফটোগ্রাফার খুঁজে পান তার বহুল প্রতীক্ষিত সেই পাখির ছবি। এ রকম দেশি-বিদেশি বিভিন্ন ধরনের প্রায় শ খানেক ছবি নিয়ে রাজধানীতে শুরু হচ্ছে- ‘ডা. আব্দুস সামাদ আলিমের (ইমু) একক আলোকচিত্র প্রদর্শনী দ্য উইংস অব ভাইব্র্যান্স (Solo Bird Photography Exhibition)। যেখানে অসাধারণ সব পাখির ছবি স্থান পেয়েছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

আগামী শনিবার (২৪ ডিসেম্বর) ও রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর গুলশান ২ এর বেস এজ ওয়াটার—এর এজ গ্যালারিতে বসছে এই একক ফটোগ্রাফি প্রদর্শনী। যা সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। দর্শনার্থীরা বিনামূল্যে এই পাখির ছবিগুলো দেখতে পারবেন। পাখি সম্পর্কে জানতে পারবেন।

এ বিষয়ে দেশের স্বনামধন্য ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার আব্দুস সামাদ আলিম বলেন, ‘আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর ‘দ্য উইংস অব ভাইব্র্যান্স’ শিরোনামে আমার এই একক ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সেখানে বিভিন্ন ধরনের পাখির-ছবি দর্শনার্থীরা দেখতে পাবেন। দেশ-বিদেশে তোলা বিভিন্ন পাখির ছবি এই প্রদর্শনীতে শোভা পাবে।