‘সার্বিয়া : শুভ্র শহরের দেশে’ বইয়ের প্রকাশনা উৎসব মঙ্গলবার

Looks like you've blocked notifications!

তরুণ লেখক ইমদাদ হকের লেখা সার্বিয়া ভ্রমণবিষয়ক  ‘সার্বিয়া : শুভ্র শহরের দেশে’ বইয়ের প্রকাশনা উৎসব আগামীকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি মিলনায়তনে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব একুশে পদকপ্রাপ্ত কবি কামাল চৌধুরী। 

সম্মানিত অতিথি থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, এসিআই অ্যাগ্রো বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ড. এফ এইচ আনসারী। 

গ্রন্থ বিষয়ে আলোচনা করবেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক ইকতিয়ার চৌধুরী ও সাধনা আহমেদ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন অন্য প্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম ও লেখক ইমদাদ হক। 

ইমদাদ হকের এই বইটিতে সহজ সরল ভাষায় উঠে এসেছে দেশটির ইতিহাস, ঐতিহ্য, বর্তমান অর্থনীতি, কৃষি, শিক্ষাব্যবস্থা, খেলাধুলাসহ সব কিছু। লেখকের সার্বিয়া ভ্রমণে প্রাকৃতিক-ঐতিহাসিক নানা দৃশ্যপটের সঙ্গে নতুন উপজীব্য হয়ে ওঠে সার্বিয়ান এক তরুণী। ঠিক প্রেম নয়, প্রেমের চেয়ে কম কিছুও নয়। পার্থিব দৃশ্যপটের সঙ্গে উঠে এসেছে রোমান্সের হৃদয় ছোঁয়া-না ছোঁয়ার গল্পও। যার পুরো বর্ণনা এসেছে ‘সার্বিয়া: শুভ্র শহরের দেশে’ ভ্রমণ গদ্যে।

ইমদাদ হকের এটি দ্বিতীয় বই। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় শুরু করেন সাংবাদিকতা। সেই অভিজ্ঞতার আলোকে তার লেখা প্রথম বই ‘ক্যাম্পাস রিপোর্টিং : সাংবাদিকতায় হাতেখড়ি’। পেশা হিসেবে সাংবাদিকতার নানা দিক উঠে এসেছে বইটিতে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া যারা সাংবাদিকতাকে পেশা হিসেবে নিতে চান তাদের জন্য এ বইটি হতে পারে সাংবাদিকতায় হাতেখড়ি।  তার দুটি বই পাওয়া যাচ্ছে রকমারিতে।

পেশাগত জীবনে ক্যারিয়ারের শুরু থেকেই সাংবাদিকতায় ছিলেন ইমদাদ হক। মাঝখানে এই পেশার আনুষ্ঠানিক খানিকটা বিরতিতে এখন কাজ করছেন পররাষ্ট্রমন্ত্রীর সহকারী একান্ত সচিব হিসেবে।