বয়সের ছাপ কমাতে পিআরপি ও বডি রিশেপিং

Looks like you've blocked notifications!

সৌন্দর্যের সংজ্ঞা একেক জনের কাছে একেক রকম। তাই অনেকে ত্বকের বিভিন্ন অংশের পরিবর্তন চায়। আজ আমরা একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছ থেকে বয়সের ছাপ কমাতে পিআরপি ও বডি রিশেপিং বিষয়ে জানব।

এনটিভির নিয়মিত স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান স্বাস্থ্য প্রতিদিনের একটি পর্বে ফেস লিফটিং বিষয়ে কথা বলেছেন ভেল্লা লেজার কেয়ার ও ভেল্লা এসথেটিকসের কনসালটেন্ট ডা. দিলরুবা সুলতানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. মুনা তাহসিন।

এজিং প্রসেস সবার জীবনেই আছে, এটা বন্ধ করা সম্ভব নয়। কীভাবে অ্যান্টি-এজিং প্রসেসে ট্রিটমেন্টগুলো কাজ করে বা পিআরপি ছাড়া আর কোনও পদ্ধতি রয়েছে কি না, সঞ্চালকের এ প্রশ্নের জবাবে ডা. দিলরুবা সুলতানা বলেন, অ্যান্টি-এজিং সার্ভিসের জন্য—যাঁরা বোটক্স-ফিলার ভয় পান বা আর্টিফিশিয়াল কিছু নিতে চাচ্ছেন না, তাঁদের জন্য বেস্ট অ্যান্টি-এজিং ট্রিটমেন্ট হচ্ছে পিআরপি। আপনি পিআরপি মাসে একবার করে করবেন এবং এটা আপনি মেইনটেন্যান্স হিসেবেই করবেন। কারণ, আপনার বয়স তো থেমে থাকবে না। যেহেতু আপনি অন্য কোনও ট্রিটমেন্টে যাচ্ছেন না, ফেসিয়াল না করে পিআরপিটা রেগুলার আপনার রুটিনে ঢুকিয়ে দিলেন।

ডা. দিলরুবা সুলতানা বলেন, পিআরপি ছাড়া যে ট্রিটমেন্টগুলো আছে, সেগুলোর ক্যাটাগরি রয়েছে। যেমন রিঙ্কেলসের জন্য আমরা এক ধরনের ট্রিটমেন্ট করি। রিঙ্কেলসের মধ্যে আবার ভেদ আছে। স্ট্যাটিক রিঙ্কেলস, যেগুলো আপনি যখন নরমালি কোনও এক্সপ্রেশন দিচ্ছেন না, তখনও রিঙ্কেলস দেখা যাচ্ছে। আর ডায়নামিক রিঙ্কেলস যেগুলো, সেগুলো আপনার কথা বললে যে ভাঁজগুলো আসে। তো ডায়নামিক রিঙ্কেলসের ক্ষেত্রে আমরা বোটক্সটা প্রেফার করি। বোটক্স দিলে তিন থেকে সাত দিনের মধ্যে কপাল টানটান হয়ে যাচ্ছে। এখন নতুন ট্রেন্ড এসেছে যে আইব্রোস লিফট-আপ করতে চায়। সবাই ফক্স-আই চাচ্ছে। তো সে ক্ষেত্রে আমরা বোটক্স ইউস করছি, থ্রেড ইউস করছি।

ডা. দিলরুবা সুলতানা যুক্ত করেন, বয়সের সাথে সাথে ফ্যাট লসের কারণে দেখা যায় যে আমাদের চিকস ভলিউম কমে যায়। সে ক্ষেত্রে আমরা ফিলার দিয়ে রিস্টোর করছি এবং ওখানে একটা ফোল্ড আসে, স্মাইল লাইনে, সেটাও আমরা ফিলার দিয়ে কারেকশন করছি। এ ছাড়া যাঁদের পুরো চামড়া ঝুলে গেছে, সেটা লিফটিংয়ের জন্য আমরা থ্রেড লিফটিং করছি। এগুলো খুবই ম্যাজিক্যাল ট্রিটমেন্ট। দেখা যায় যে পাঁচ থেকে সাত দিন; থ্রেড লিফটিংয়ের ক্ষেত্রে দেখা যায় দুই মাসের মধ্যে ফেস পুরোপুরি আবার আগের মতো হয়ে গেছে।

বডি রিশেপিং সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত ভিডিওটি সম্পূর্ণ দেখুন। এ ছাড়া স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয়ে বিস্তারিত জানতে এনটিভি হেলথ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং জানুন বিশেষজ্ঞের পরামর্শ।