ইমরান খানকে হত্যাচেষ্টা

অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের পর মামলা পুলিশের

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যাচেষ্টার ঘটনায় মামলা করেছে পুলিশ। এর আগে পাঞ্জাব পুলিশ মামলা দায়েরে ব্যর্থ হলে স্বতঃপ্রণোদিত হয়ে আইনি প্রক্রিয়া শুরুর হুঁশিয়ারি দেন দেশটির সর্বোচ্চ আদালত। খবর দ্য ডনের।

প্রতিবেদনে বলা হয়, প্রাদেশিক পুলিশ অবশেষে সন্ত্রাসবাদের অভিযোগে মামলা নথিভুক্ত করেছে। আটক সন্দেহভাজন নাভিদকে মামলায় প্রধান আসামি করা হয়েছে।

সন্ত্রাসবাদবিরোধী আইনের ৭ নম্বর ধারাসহ পাকিস্তান দণ্ডবিধির কয়েকটি ধারায় গতকাল সোমবার উপপরিদর্শক আমির শাহজাদ বাদী হয়ে মামলাটি করেন। তিন দিন দেরির পর মামলাটি করা হলো।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান তাঁকে হত্যার কথিত ষড়যন্ত্রের সঙ্গে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল নাসির জড়িত বলে অভিযোগ করেছেন। তবে পুলিশের মামলায় তাঁদের কারও নাম উল্লেখ করা হয়নি।

হামলার ঘটনায় পিটিআই নেতা জুবাইর খান নিয়াজির এক মামলার আবেদনে জ্যেষ্ঠ সরকারি ও সামরিক কর্মকর্তাদের নাম ছিল। এ নিয়ে পুলিশের সঙ্গে জটিলতার সৃষ্টি হয়।

এর আগে দিনের শুরুতে এই মামলা গ্রহণে দেরির বিষয়টি ব্যতিক্রম হিসেবে আমলে নেন সুপ্রিম কোর্ট। একই সঙ্গে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ফয়সাল শাহকার যদি স্বতঃপ্রণোদিত আইনি প্রক্রিয়ার মুখোমুখি হওয়া থেকে বাঁচতে চান, তাহলে তাঁকে ২৪ ঘণ্টার মধ্যে মামলা নেওয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।