অযোধ্যায় মন্দিরে যোগী আদিত্যনাথের মূর্তি স্থাপন

Looks like you've blocked notifications!
ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে গড়ে তোলা হয়েছে একটি মন্দির। ছবি : সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে গড়ে তোলা হয়েছে একটি মন্দির। অযোধ্যায় সেই মন্দিরে দেবতা হিসেবে যোগী আদিত্যনাথের মূর্তিও স্থাপন করা হয়েছে। খবর এএনআই ও এনডিটিভির।

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, গোরক্ষপুরের গোরক্ষনাথ মন্দিরের প্রধান মহন্ত (যোগী) আদিত্যনাথ নিজেও সন্ন্যাসদীক্ষায় দীক্ষিত। কিন্তু অযোধ্যার ভরতকুণ্ডের কাছে পুরওয়া গ্রামের ওই মন্দিরে যোগীর মূর্তিকে গড়ে তোলা হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান রামের অবতারের আদলে। গেরুয়া বস্ত্র পরিহিত যোগির হাতে রয়েছে ধনুক ও পিঠে তূণ।

২০১৭ সালে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার পর কট্টর হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথ প্রশাসনের নানা পদক্ষেপ ঘিরেই বিতর্ক হয়েছে। কখনো ‘ইভ টিজিং’ ঠেকাতে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ গঠন, কখনো বিনা নোটিশে কসাইখানা বন্ধ, কখনো খোলাখুলি পুলিশ এনকাউন্টারের পরামর্শকে ঘিরে প্রশ্ন তুলেছে বিরোধীরা।

সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় অভিযুক্তদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া যোগী আদিত্যনাথের নীতিকে কেন্দ্র করেও সমালোচনা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও চলতি বছরের বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতে এসেছেন তিনি। এবার সামনে এলো তাঁকে কেন্দ্র করে নতুন কাণ্ড।

অযোধ্যার বাসিন্দা প্রভাকর মৌর্য যোগী আদিত্যনাথের নামে মন্দিরটি নির্মাণ করেছেন। প্রভাকর মৌর্য ২০১৫ সালে অযোধ্যায় রাম মন্দির নির্মাণকারী ব্যক্তির পূজা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

প্রভাকর মৌর্য জানান, তিনি প্রতিদিন যোগী আদিত্যনাথের মূর্তির সামনে স্তোত্র (আরাধনা) পাঠ করেন, ঠিক যেমন তিনি ভগবান রামের জন্য করেন।