অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট সমাধানের একমাত্র উপায় আগাম নির্বাচন : ইমরান

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানে আবারও আগাম নির্বাচনের দাবি করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

গতকাল বুধবার রাতে দেওয়া এক ভাষণে ইমরান খান বলেছেন, শুধুমাত্র আগাম নির্বাচনই পাকিস্তানের অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের অবসান ঘটাতে পারে।

তিনি আরও বলেছেন, ‘পাকিস্তান আজ যে অর্থনৈতিক সংকটের মুখোমুখি হচ্ছে তা থেকে দেশকে রক্ষা করবে সময়মতো একটি নির্বাচন। আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা ভোটে পরাজিত হয়ে কয়েক মাস আগে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছিলেন ইমরান খান। মূলত নিজ দলের প্রায় দুই ডজন সংসদ সদস্যের দলত্যাগের পর ইমরান সরকারের পতন ত্বরান্বিত হয়।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই পাকিস্তানজুড়ে বড় বড় শহরগুলোতে একের পর এক সমাবেশ করে চলেছেন সাবেক এই তারকা ক্রিকেটার। এসব সমাবেশে পিটিআই নেতাকর্মীসহ সাধারণ মানুষের উপস্থিতি ও অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো এবং সেখানে তিনি বরাবরই আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন।

এ ছাড়া, সম্প্রতি পাঞ্জাব প্রদেশে উপনির্বাচনে জিতে সেখানে ফের ক্ষমতা দখলে নিয়েছে ইমরানের দল পিটিআই। আর এরপর ইমরানের আগাম নির্বাচনের সেই দাবি আরও জোরালো হয়েছে।

ইমরান খান দাবি করেছেন, পাকিস্তানের বিরাজমান পরিস্থিতি থেকে বেরিয়ে আসার একটিমাত্র উপায় রয়েছে এবং তা হলো দেশে নতুন সাধারণ নির্বাচন আয়োজন করা। তিনি ইলেকট্রনিক ভোটিং মেশিনের বিরোধিতার জন্য নির্বাচন কমিশনকেও দায়ী করেছেন।

ইমরান খান বলেছেন, নির্বাচনে দুর্নীতির অগণিত উপায় নস্যাৎ করতে পারতো ইভিএম। কিন্তু এটির বিরোধিতা করা হচ্ছে।