‘আমার নাম বেশি নিলে আপনার স্বামীর মন খারাপ হতে পারে’, মরিয়ামকে ইমরান

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান (বাঁয়ে) ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ। ছবি : সংগৃহীত

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজকে উদ্দেশ করে ‘ইঙ্গিতপূর্ণ ও নারীবিদ্বেষী’ মন্তব্য করে তোপের মুখে পড়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

গতকাল শুক্রবার মুলতানের সমাবেশে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানের এমন বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন রাজনীতিক, সাংবাদিক ও সুশীল সমাজ। খবর জিও নিউজের।

গত ১৯ মে মরিয়াম নওয়াজ সারগোধা জনসভায় ইমরান খানের কড়া সমালোচনা করেন। ওই জনসভায় দেওয়া বক্তব্যের প্রতি ইঙ্গিত করে ইমরান বলেন, ‘বৃহস্পতিবার সারগোধায় দেওয়া মরিয়ামের বক্তব্য কেউ একজন আমাকে পাঠিয়েছেন।’

ইমরান খান বলেন, ‘ওই ভাষণে তিনি (মরিয়াম) এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছেন, আমি তাঁকে বলতে চাই—মরিয়াম, দয়া করে সতর্ক হোন। আপনার স্বামী মন খারাপ করতে পারেন, কারণ, আপনি বারবার আমার নাম বলে যাচ্ছেন।’

ইমরানের এমন বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও। একজন নারীকে নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর মুখে এমন বক্তব্যে শুনে তিনি হতবাক।

পিটিআই চেয়ারম্যানের বক্তব্যের কড়া সমালোচনা করে মরিয়ামের চাচা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ টুইটারে বলেন, মরিয়াম নওয়াজের বিরুদ্ধে এ ধরনের ‘নিন্দনীয় ভাষা’ গোটা জাতির, বিশেষ করে, নারীদের শক্তভাবে নিন্দা জানানো উচিত।

শাহবাজ বলেন, ‘দেশ ও জাতির বিরুদ্ধে করা আপনার (ইমরান খান) অপরাধ, আপনার নিচুমানের রসবোধ দিয়ে আড়াল করা যাবে না।’

‘যে ব্যক্তি মসজিদে নববির পবিত্রতাকে সম্মান করেন না, তাঁর কাছ থেকে কীভাবে কারো মা, বোন ও কন্যার সম্মানের প্রতি শ্রদ্ধাবোধ আশা করা যায়?,’ যোগ করেন শাহবাজ শরিফ।