আরব দেশগুলো ইসরায়েলের সঙ্গে গোপন সম্পর্ক প্রকাশ করেছে মাত্র : হিজবুল্লাহ

Looks like you've blocked notifications!
হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ। ফাইল ছবি

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে বাহরাইনের পদক্ষেপের কঠোর নিন্দা জানিয়েছে শিয়া মুসলিমদের সংগঠন হিজবুল্লাহ। তারা বলেছে, বাহরাইন সরকার এ কাজ করে ফিলিস্তিনি জাতির প্রতি ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে।

হিজবুল্লাহ এক বিবৃতি প্রকাশ করে গতকাল শনিবার বলেছে, ‘ইসরায়েলকে স্বীকৃতি দেওয়াসহ এই অবৈধ রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে সিদ্ধান্ত বাহরাইন নিয়েছে, আমরা তার তীব্র নিন্দা জানাই।’

বিবৃতিতে আরো বলা হয়, যুক্তরাষ্ট্রের নির্দেশে বাহরাইনের একনায়কতান্ত্রিক সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। সংবাদ সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম পার্স টুডে এ খবর জানিয়েছে।

হিজবুল্লাহর বিবৃতিতে আরো বলা হয়েছে, আরব দেশগুলোর শাসকরা, যারা কিনা তাদের জাতির প্রতি বিশ্বাসঘাতক, তারা এত দিন ইসরায়েলের সঙ্গে গোপনে যে সম্পর্ক বজায় রাখত, এখন তা প্রকাশ করে দিয়েছে মাত্র।

কিন্তু কোনো যুক্তি দিয়েই ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাখ্যা দেওয়া সম্ভব নয় বলে হিজবুল্লাহর বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গত ১৩ আগস্ট সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত ঘোষণা করার পর গত শুক্রবার বাহরাইনও একই ধরনের সিদ্ধান্ত ঘোষণা করে। হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গত মাসে এক প্রতিক্রিয়ায় বলেছিলেন, সংযুক্ত আরব আমিরাত পেছন দিকে ফিলিস্তিনি জাতিকে ছুরি মেরেছে।