আরো ১৩ গ্রাম দখলমুক্ত করল আজারবাইজান

Looks like you've blocked notifications!
আর্মেনিয়ার দখল থেকে নতুন করে আরো ১৩ গ্রাম মুক্ত করছে আজারবাইজানের সেনাবাহিনী। ছবি : সংগৃহীত

আর্মেনিয়ার দখল থেকে নতুন করে আরো ১৩ গ্রাম মুক্ত করছে আজারবাইজানের সেনাবাহিনী। শুক্রবার এক ঘোষণায় এ কথা জানান আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ।

প্রেসিডেন্ট এক টুইটে বলেন, খোজাভেন্ডের দোলানার ও বুনায়াদলি, জাবরাইলের দাগ তুমাস, নুসুস, জেলেফলি, মিনাবাশিলি এবং ভেয়েসেলি গ্রাম। এ ছাড়া জাঙ্গালিনের ভেনেদলি ও মির্জাহাসানলি গ্রাম দখলমুক্ত করা হয়েছে।  

ইলহাম আলিয়েভ টুইটে আজারবাইজানি সেনাবাহিনীর দীর্ঘজীবন কামনা করেন। পাশাপাশি কারাবাখ আজারবাইজানের বলেও উল্লেখ করেন। আর্মেনিয়ার দখল থেকে আজারবাইজানের আরো অঞ্চল মুক্ত করা হবে বলেও ঘোষণা দেন।     

পরে আরেক টুইটে আলিয়েভ জানিয়েছেন, গুবাদলির জিলানলি, কুর্দ মারিজলি, মুগানলি এবং আলাগুরশাগ গ্রাম আজারবাইজানের সেনাবাহিনী দখলমুক্ত করেছে।

২৭ সেপ্টেম্বর থেকে বিরোধীয় নাগর্নো-কারাবাখ নিয়ে আর্মেনিয়া ও আজারবাইজান নতুন করে যুদ্ধে জড়ায়। পরে ১০ অক্টোবর রাশিয়ার মধ্যস্থতায় আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে ম্যারথন আলোচনা হয়।

১১ অক্টোবর থেকে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু যুদ্ধবিরতির কয়েক মিনিটের মধ্যেই আর্মেনিয়া ও আজারবাইজান পরস্পরকে সাময়িক যুদ্ধবিরতি লঙ্ঘেনের জন্য অভিযুক্ত করে।