ইঁদুরে খেয়ে ফেলেছে ২০০ কেজি গাঁজা, দাবি ভারতীয় পুলিশের

Looks like you've blocked notifications!

মাদক চোরাকারবারিদের কাছ থেকে জব্দ করা গাঁজা পুলিশ স্টেশনে রাখার পর সেগুলো ইঁদুরে খেয়ে ফেলেছে বলে আদালতে দাবি করেছে ভারতীয় পুলিশ।

বিবিসি জানায়, ভারতের উত্তর প্রদেশের একটি আদালত মথুরা জেলায় ‍মাদক চোরাকারবারের তিনটি মামলায় পুলিশকে প্রমাণ হিসেবে জব্দ করা গাঁজা আদালতে উপস্থাপন করার নির্দেশ দিলে একটি মামলার দায়িত্বে থাকা পুলিশ জানায়, তাদের ‘স্টেশনে রাখা জব্দকৃত ১৯৫ কেজি গাঁজার পুরোটাই ইঁদুর খেয়ে ফেলেছে’।

অন্য একটি মামলায় জব্দ করা ৩৮৬ কেজি গাঁজার ‘কিছু অংশ ইঁদুর খেয়ে ফেলেছে’ বলে দাবি করে সেই মামলার দায়িত্বে থাকা পুলিশ স্টেশন।

বিচারক সঞ্জয় চৌধুরি বলেন, মথুরা জেলার একাধিক পুলিশ স্টেশনে প্রায় ৭০০ কেজি জব্দকৃত গাঁজা পড়েছিল। যেগুলোর সবটাই ইঁদুরে নষ্ট করে ফেলার ঝুঁকিতে ছিল। ইঁদুর খুবই ছোট প্রাণী এবং পুলিশে তাদের কোনও ভয় নেই। তাদের হাত থেকে গাঁজা রক্ষা করা খুবই কঠিন।

কীভাবে ইঁদুরের মত ছোট প্রাণীর হাত থেকে গাঁজা রক্ষা করা যায় সে বিষয়ে ওই পুলিশদের কোনো জ্ঞান ছিল না বলেও জানান বিচারক।

তিনি বলেন, ‘ইদুঁরের মত বেপরোয়া’ প্রাণীর কাছ থেকে জব্দকৃত পণ্য সুরক্ষার একমাত্র পথ ছিল গবেষণাগার ও ওষুধ কোম্পানিগুলোর জন্য ওই গাঁজা নিলামে তোলা এবং বিক্রি করা অর্থ সরকারি কোষাগারে জমা করা।

এ বিষয়ে মথুরা জেলা পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা সাংবাদিকদের বলেন, তার অধীনে থাকা কয়েকটি থানায় মজুদ রাখা গাঁজা ‘ইঁদুরে খায়নি, বরং ভারি বৃষ্টিপাতের কারণে সেগুলো নষ্ট হয়েছে’।