ইউক্রেনের দেওয়া উপহারে বিস্ফোরণ, পোল্যান্ডের পুলিশপ্রধান আহত

Looks like you've blocked notifications!
পোল্যান্ডের পুলিশপ্রধান জারোস্লো সিমশেক। ছবি : সংগৃহীত

পূর্ব ইউরোপের দেশ পোল্যান্ডের পুলিশপ্রধান জারোস্লো সিমশেক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। দুই সপ্তাহ আগে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন সফরে যান পুলিশ চিফ সিমশেক। সফর শেষে নিজ দেশে আসার সময় তাকে কিছু উপহার দেন ইউক্রেনের কর্মকর্তারা। জানা গেছে, ইউক্রেনের দেওয়া একটি উপহার বিস্ফোরিত হয়ে আহত হয়েছেন পোল্যান্ডের পুলিশপ্রধান।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, উপহার বিস্ফোরিত হয়ে পুলিশ প্রধানের আহত হওয়ার ব্যাপারে পোল্যান্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, ‘গতকাল সকাল ৭টা ৫০ মিনিটে পুলিশপ্রধানের অফিসের পাশের কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে ‘

‘গত ১১-১২ ডিসেম্বর সরকারি সফরে ইউক্রেনে গিয়েছিলেন পুলিশপ্রধান। সেখানে তিনি ইউক্রেনের পুলিশপ্রধান এবং জরুরি সেবা পরিচালনাকারী সংস্থার প্রধানের সঙ্গে বৈঠক করেন। সেখানে তাকে কিছু উপহার দেওয়া হয়। সে উপহারেরই একটি বিস্ফোরিত হয়।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইউক্রেনের কোনো এক বাহিনীর প্রধানের কাছ থেকে এ উপহারটি গ্রহণ করেছিলেন জারোস্লো সিমশেক। এছাড়া উপহারে কি ছিল এবং কিভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটল, সেটির কারণ জানতে চাওয়া হয়েছে ইউক্রেনের কাছে।

বিস্ফোরণের ব্যাপারে তথ্য জানতে ইউক্রেনের পুলিশ সদর দপ্তরে যোগাযোগ করেছিল সিএনএন। তবে সংবাদমাধ্যমটির কাছে এ নিয়ে কোনো মন্তব্য করেনি সংস্থাটি।

পোল্যান্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে আরও বলা হয়েছে, পুলিশ প্রধান জারোস্লো সিমশেকে পর্যবেক্ষণে রাখতে হাসপাতালে রাখা হয়েছে। এ ঘটনায় আরও একজন কর্মকর্তা সামান্য আহত হয়েছেন। তাই তাকে আর হাসপাতালে নিতে হয়নি।