ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা, গ্রেপ্তারের আশঙ্কা

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে দেশটির পুলিশ। যেকোনো মুহূর্তে তিনি গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসি ও জিও নিউজের।

প্রতিবেদনে বলা হয়, দলের নেতা কর্মীদের আটক ও নির্যাতন করায় পুলিশ এবং বিচার বিভাগের বিরুদ্ধে অভিযোগ তোলার পর তদন্ত হয় ইমরানের বিরুদ্ধে। তদন্তের পর পাকিস্তানের পুলিশ তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে। এজাহারে বলা হয়, ইমরান খান বক্তৃতার মাধ্যমে উত্তেজনা ও সন্ত্রাস ছড়িয়ে দিয়েছেন।

এর আগে শনিবার (২০ আগস্ট) এক রাজনৈতিক বক্তৃতায় ইমরান পুলিশ প্রধান ও একজন নারী বিচারকের বিরুদ্ধে তাঁর নেতা কর্মীদের আটক ও দুর্ব্যবহার করার অভিযোগ করেন। এমনকি পুলিশ প্রধান ও বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে, ইমরান খানকে গ্রেপ্তার করা হলে পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁর দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকেরা। ইমরান খানের হাতে হাত লাগালেই ইসলামাবাদে বিক্ষোভ শুরু করার কথা জানিয়েছেন তারা।

এর আগে জনসম্মুখে একজন নারী বিচারক এবং পুলিশ কর্মকর্তাদের হুমকি দিয়ে বক্তব্য রাখায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টকে অনুরোধ জানায় ক্ষমতাসীন সরকার।

শনিবার ইসলামাবাদে একটি সমাবেশে হুমকির দিয়ে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান বলেন, তিনি ইসলামাবাদ পুলিশ প্রধান এবং একজন নারী বিচারককে ‘ছাড়বেন না’।