ইসরায়েলি প্রেসিডেন্টের সফরের মধ্যেই আরব আমিরাতে ক্ষেপণাস্ত্র হামলা

Looks like you've blocked notifications!
ইসরায়েলের প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফর করছেন আইজ্যাক হার্জগ। ছবি : রয়টার্স

ইসরায়েলের প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফর করছেন আইজ্যাক হার্জগ। রাজনৈতিক ও অন্যান্য কারণে গুরুত্বপূর্ণ এই সফরটিরই মধ্যেই দেশটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।

তবে ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই সেটি ধ্বংস করে দেয় আমিরাতের প্রতিরক্ষা বাহিনী। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

চলতি মাসে এটি নিয়ে তৃতীয়বার আমিরাতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনা ঘটল। সোমবার (৩১ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি।

আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইয়েমেনের হুতি বিদ্রোহীদের নিক্ষেপ করা একটি ব্যালিস্টিক মিসাইল ইউএই’র আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শনাক্ত করার পরপরই ধ্বংস করে দিয়েছে। এতে আরও বলা হয়, মিসাইলের ধ্বংসাবশেষ জনমানবহীন একটি এলাকায় পড়েছে এবং এতে কেউ হতাহত হয়নি।

আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে দাবি করা হয়েছে, ইয়েমেনের হুতি বিদ্রোহীদের একটি মিসাইল লঞ্চারও ধ্বংস করে দেওয়া হয়েছে। তবে ইয়েমেনের ঠিক কোথায় সেই লঞ্চার ধ্বংস করা হয়েছে সেটি স্পষ্ট করা হয়নি।

সকল ধরনের হুমকি মোকাবিলায় আরব আমিরাত তৈরি এবং যেকোনো ধরনের হামলা থেকে ইউএই’কে রক্ষা করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে দাবি করা হয়েছে।