ইসলামাবাদে ১৪৪ ধারা

Looks like you've blocked notifications!

পাকিস্তানের ইসলামাবাদে ১৪৪ ধারা জারি রেখেছে সেখানের পুলিশ। আজ মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রাঙ্গণ থেকে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান গ্রেপ্তারের পর এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় পুলিশ। খবর দ্য ডনের।

ডন বলছে, ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক আকবর নাসির খান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর ইসলামাবাদের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে, এই পরিস্থিতি যেন খারাপের দিকে না যায়, সেজন্য ১৪৪ ধারা জারি থাকবে।

এদিকে ইমরান খানের গ্রেপ্তারে বিষয়টি পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী দ্য ডনকে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, সাবেক এই প্রধানমন্ত্রীর গ্রেপ্তারের কারণ ১৫ মিনিটের মধ্যে জানানোর নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ। প্রধান বিচারপতি ইসলামাবাদ পুলিশ প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত অ্যার্টনি জেনারেলকে ১৫ মিনিটের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সময় মতো আদালতে উপস্থিত না হলে বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সমন জারির হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

প্রধান বিচারপতি ফারুখ বলেছেন, ‘আদালতে আসেন ও আমাদের বলেন—কেন এবং কোন মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হলো?’

প্রতিবেদনে দ্য ডন বলছে, দুটি মামলার শুনানির জন্য আজ দুপুরে আইএইচসিতে যান ইমরান। এসময় আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দেশটির আধা সামরিক বাহিনী রেঞ্জার্স আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেপ্তার করে।

এক প্রত্যক্ষদর্শীর বরাতে লন্ডনভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্স জানায়, আইএইচসির গেট দিয়ে ইমরান খানের প্রবেশের কিছু সময় বাদেই সাঁজোয়া যান নিয়ে রেঞ্জার্সের সদস্যরা আদালত প্রাঙ্গণে প্রবেশ করে। পরে, সাঁজোয়া যান দিয়ে গেটটি অবরুদ্ধ করা হয়। ইমরানকে গ্রেপ্তারের পর সেই যান সরিয়ে ফেলা হয়।